মুক্তি পেল শাহজাহান শামীমের ওয়েব থ্রিলার ‘ব্লাংক চেক’

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:০৮ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

মুক্তি পেল শাহজাহান শামীমের ওয়েব থ্রিলার ‘ব্লাংক চেক’

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে মুক্তি পেল শাহজাহান শামীম পরিচালিত ওয়েব ফিল্ম ‘ব্লাংক চেক’। ইউটিউব চ্যানেল ‘এক মুঠো চলচ্চিত্র’-তে দেখা যাবে এই চলচ্চিত্রটি। প্রযোজনা প্রতিষ্ঠান ‘ফ্লাইং ফ্রেম প্রোডাকশন’-এর ব্যানারে নির্মিত চলচ্চিত্রটির ট্রেইলার গত ৯ জানুয়ারি মুক্তি পায়। ইতোমধ্যে ট্রেইলারটি দর্শকদের মাঝে সাড়া ফেলেছে।

১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ইউটিউব চ্যানেল ‘এক মুঠো চলচ্চিত্র’ উদ্বোধন করা হয়। বিশ্ব ভালোবাসা দিবসে বিকেল ৩টা ৩০ মিনিটে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। ‘এক মুঠো চলচ্চিত্র’-এর মিডিয়া পার্টনার অনলাইন নিউজ পোর্টাল ‘নিউজ নারায়ণগঞ্জ ২৪’ কার্যালয় থেকে অনুষ্ঠানটি সরাসরি ফেসবুক লাইভে দেখানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ‘ব্লাংক চেক’ চলচ্চিত্রটি ইউটিউবে আপলোড করা হয়। উক্ত অনুষ্ঠানে ‘ব্লাংক চেক’ চলচ্চিত্র নির্মাণের সঙ্গে জড়িত শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

নিউজ নারায়ণগঞ্জ২৪ এর ‘শীতল জলের গল্প’ অনুষ্ঠানে পরিচালক শাহজাহান শামীম, অভিনেতা বিল্লাল হোসেন রবিন ও জিকু আহমেদ অংশগ্রহণ করেন। তারা চলচ্চিত্রটি নির্মাণ সম্পর্কে কথা বলেন ও আড্ডায় মেতে ওঠেন। ৩০ মিনিটের এই অনুষ্ঠান শেষে বিকেল ৪টায় কেক কাটা হয়। একই সঙ্গে ‘এক মুঠো চলচ্চিত্র’ ইউটিউব চ্যানেলে আপলোড করা হয় ওয়েব থ্রিলার ‘ব্লাংক চেক’।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ব্লাংক চেক’ একটি থ্রিলার গল্প। গল্পটি একজন রক্ষিতা ও একটি ব্লাংক চেককে ঘিরে। মানুষের লোভ, হিংসা, প্রতারণার গল্প উঠে এসেছে এই চলচ্চিত্রে। অন্যান্য থ্রিলার গল্পের মতোই এই সিনেমার শেষে দর্শক ঘটনার মারপ্যাঁচে বোকা হয়ে যাবেন।

এ প্রসঙ্গে পরিচালক বলেন, ‘ আমি দীর্ঘদিন চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলামের সহকারী হিসেবে কাজ করেছি। উনি আমার গুরু। এখন আমি ইউটিউবে আমার নিজস্ব চ্যানেল ‘এক মুঠো চলচ্চিত্র’ এর জন্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বানাতে শুরু করেছি। আমার প্রযোজনা প্রতিষ্ঠান ‘ফ্লাইং ফ্রেম প্রোডাকশন’-এর ব্যানারে চলচ্চিত্রগুলো নির্মিত হবে। এখন ওয়েব ফিল্মের যুগ। আশা করি, আমার নির্মিত চলচ্চিত্রগুলো দর্শকপ্রিয়তা পাবে।

এই চলচ্চিত্রের অভিনয় করেছেন এক ঝাঁক নবাগত অভিনয় শিল্পী। তারা হলেন বিল্লাল হোসেন রবিন, জিকো আহমেদ, আহমেদ মাসুদ, ইশতিয়াক আহমেদ, আবদুল মালেক, নীরব রোহান, টুটুল মাহমুদ ও সুমা নুসরাত। এছাড়া পরিচালক শাহজাহান শামীম একটি চরিত্রে অভিনয় করেছেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় কর্তৃক প্রতিষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই)-এর চলচ্চিত্র নির্মাণ প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন পরিচালক শাহজাহান শামীম। কোর্স শেষে তিনি প্রথম স্থান অধিকার করেছিলেন। ‘বক্তাবলীর কান্না’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্য চিত্রের জন্য তিনি সরকারী অনুদান পেয়েছিলেন। স¤প্রতি তিনি ‘বক্তাবলীর কান্না’ চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন। এখন চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় আছে। শাহজাহান শামীম একই সঙ্গে নিউজ নারায়ণগঞ্জ ২৪ এর প্রধান সম্পাদক।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও