৬৪ বছরে সাংবাদিক রণজিৎ মোদক


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ০৩ জুলাই ২০১৯, বুধবার
৬৪ বছরে সাংবাদিক রণজিৎ মোদক

৪ জুলাই বৃহস্পতিবার ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী কবি রণজিৎ মোদকের ৬৪তম শুভ জন্মাদিন। একাধারে বহু গুণে গুনান্বিত বিশিষ্ট সাংবাদিক রণজিৎ মোদকের এই শুভক্ষণে তার সহকর্মীরা শুভেচ্ছা জানিয়েছেন।

বিশিষ্ট সাংবাদিক ও কবি রণজিৎ মোদক ১৯৫৫ সালের ৪ জুলাই টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার নারান্দিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম স্বর্গীয় মধুসূদন মোদক ও মাতার নাম স্বর্গীয় বিরাজ মোহিনী মোদক। তারা পাঁচ ভাই (বড় ভাই বীর মুক্তিযোদ্ধা স্বর্গীয় অমৃত লাল মোদক, দীপেশ চন্দ্র মোদক, রণজিৎ মোদক, দীলিপ মোদক ও মদন মোহন মোদক) এবং দুই বোন (স্বর্গীয় যোগমায়া ও মহামায়া)।

রণজিৎ মোদক নারান্দিয়া টিআরকেএন হাইস্কুলে ও কাগমারী মোহাম্মদ আলী কলেজে লেখাপড়া করেছেন। পরে তিনি ঢাকা জেলার কেরাণীগঞ্জের পারজোয়ার ব্রাহ্মনগাঁও উচ্চ বিদ্যালয়ে ১৯৭৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত শিক্ষকতা করেছেন। শিক্ষকতার পাশাপাশি ৮০’র দশক থেকে সাংবাদিকতা ও সাহিত্য চর্চা শুরু করেন। তিনি এপর্যন্ত তিনটি কাব্যগ্রন্থ প্রকাশ করেছেন। কাব্যগ্রন্থগুলো হলো- ‘জোসনা ভাঙ্গা ঢেউ’, ‘পাগলার পাগলনাথ’ এবং ‘মুক্তিযুদ্ধ ও কয়েকটি গল্প’। তাছাড়া ভারত ও বাংলাদেশের বিভিন্ন পত্রপত্রিকায় তার অসংখ্য কবিতা, গল্প ও প্রকাশিত হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর