সাংবাদিক মাহবুবুর রহমান মাসুমের জন্ম বার্ষিকী পালিত


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২১ জুলাই ২০১৯, রবিবার
সাংবাদিক মাহবুবুর রহমান মাসুমের জন্ম বার্ষিকী পালিত

২১ জুলাই রোববার নারায়ণগঞ্জ প্রেস ক্লাব লাউঞ্জে মাহবুবুর রহমান মাসুমের ৬১তম জন্ম বার্ষিকী অনুষ্ঠানে কেক কেটে এই জন্মবার্ষিকী অনুষ্ঠান উদ্যাপন করা হয়।

সাংবাদিক মাঝে এসময় উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি আরিফ আলম দীপু, রুমন রেজা, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান ভূইয়া শামীম, সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কার্যকরী কমিটির নির্বাহী সদস্য আবু সাউদ মাসুদ, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম জীবন, কোষাধ্যক্ষ আহসান সাদিক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক প্রনব কৃষ্ণ রায়, নির্বাহী সদস্য রফিকুল ইসলাম রফিক, আফজাল হোসেন পন্টি, ক্লাবের স্থায়ী সদস্য নাহিদ আজাদ, এম আর কামাল, তমিজ উদ্দিন আহমদ, বিল্লাল হোসেন রবিন, আমির হুসাইন স্মিথ, আবু আল আমিন খান মিঠু, মোঃ শফিকুল ইসলাম, সাংবাদিক মাহফুজ সিহান, লাইল নারায়ণগঞ্জের কামাল হোসেন, নারায়ণগঞ্জ টুডের সম্পাদক সীমান্ত প্রধান, প্রেস নারায়ণগঞ্জের ফখরুল আহমেদ, ফটো সাংবাদিক বিশাল প্রমুখ।

মাহবুবুর রহমান মাসুম দীর্ঘ ৪০ বৎসর সাংবাদিকতায় ২৮ বছর নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক তৎপরবর্তী দৈনিক খবরের পাতা পত্রিকার প্রকাশক ও সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে দৈনিক পত্রিকা, দৈনিক আজকের কাগজ ও দৈনিক ভোরের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে ২০০২-২০০৪, ২০১৬-১৮, ২০১৮-২০ কাযবৎসরে তিনবার সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি প্রেস ক্লাবের বিভিন্ন মেয়াদে কার্যকরী কমিটির নির্বাহী সদস্য থেকে ক্লাবের গুরুত্বপূর্ণ কাজে ভূমিকা রেখেছেন। মাহবুবুর রহমান মাসুম একজন সিনিয়র আইনজীবী হিসেবে এখনো দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

স্কাউটের প্রতি তিনি ছিলেন অত্যন্ত দুর্বল। ১৯৮৬ সালে স্থানীয় স্কাউটের সম্পাদক এবং ৯বৎসর উপজেলা স্কাউটের গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেছেন। জেলা স্কাউটের সহ-সভাপতি, ঢাকা আঞ্চলিক ডি.আর.এস পদে দায়িত্ পালন করেছেন। মাহবুবুর রহমান মাসুম ১৯৭৯ সালে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ থেকে স্নাতক ডিগ্রী লাভ করার পর ১৯৮১ সালে ঢাকা বিশ্ববিদ্যারয় থেকে মাস্টার্স ডিগ্রী লাভ করেন। তিনি ছাত্রজীবন থেকেই তুখোড় ছাত্রনেতা হিসেবে পরিচিত ছিলেন। ১৯৭৮ সালে তোলারাম কলেজকে সরকারি করণের দাবীতে তিনি তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের গাড়ির নিচে শুয়ে পড়েন। তিনি নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের কোষাধ্যক্ষ পরে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। রাজনীতির পাশাপাশি খেলাধুলায় ও শিক্ষা ক্ষেত্রেও তার প্রবল বিচরণ ছিল। তিনি একেধারে ১৬বৎসর পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্য পদে দায়িত্ব পালন করেছেন। জেলার ১ম বিভাগ ফুটবল লীগের অন্যতম ফুটবল দল নিতাইগঞ্জ ক্রীড়া চক্রের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি নারায়ণগঞ্জ আদর্শ বালিকা বিদ্যালয়ের কলেজ শাখার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। তিনি নারায়ণগঞ্জ জেলা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ মানবাধিকার কমিশনের ঢাকা বিভাগীয় দক্ষিণের সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর