rabbhaban

২১ বছর পর জজ মিয়া হত্যা মামলায় বদু সহ যুবদলের ৫ নেতা খালাস


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:০৪ পিএম, ০২ অক্টোবর ২০১৭, সোমবার
২১ বছর পর জজ মিয়া হত্যা মামলায় বদু সহ যুবদলের ৫ নেতা খালাস

নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র ২নং রেলগেইট এলাকায় আওয়ামীলীগ ও বিএনপির দুই দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ জজ মিয়ার মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় ২১ বছর পর রায়ে ৫ আসামী খালাস পেয়েছে।

খালাসপ্রাপ্তরা হলো মাহবুব হোসেন চৌধুরী ওরফে টিটু, বদিউজ্জামান বদু, মশিউর রহমান মশু, নাজিম উদ্দিন লাভু ও মনোয়ার হোসেন মুন্না। তারা প্রত্যেকে বিএনপির সহযোগী সংগঠন যুবদলের সাবেক নেতা।

২ অক্টোবর সোমবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ আলী হোসাইন রায় ঘোষনা করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ১৯৯৬ সালের ২৮ ফেব্রুয়ারি সকালে নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেইট এলাকায় আওয়ামীলীগ ও বিএনপির দুই দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এসময় উভয় দলের সমর্থকরো একে অপরের দিকে গুলি ছুড়ে। এতে দেওভোগ এলাকার মৃত আলম চান ও পারুল বেগমের ছেলে হোশিয়ারী শ্রমিক জজ মিয়া ওরফে সেলিম গুলিবিদ্ধ হয়। তাকে ওই সময় প্রথমে শহরের খানপুর হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক জজ মিয়াকে মৃত ঘোষণা করেন। এঘটনায় জজ মিয়ার মা পারুল বেগম একইদিন সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এমএ রহিম রায় ঘোষনার সত্যতা নিশ্চিত করেছেন। আসামী পক্ষের আইনজীবী হামিদা খাতুন লিজা জানান, মামলাটি রাজনৈতিক ভাবে প্রতিপক্ষকে হয়রানী করতে করা হয়েছিল। আদালত সাক্ষ্যপ্রমান না পেয়ে আসামীদের খালাশ দিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর