rabbhaban

চলে যাচ্ছেন সিংহাম, বিদায় এসপি হারুন


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ০৩ নভেম্বর ২০১৯, রবিবার
চলে যাচ্ছেন সিংহাম, বিদায় এসপি হারুন

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ যোগদানের পরেই বেশ আলোচিত হয়ে উঠেন। যোগদানের পর থেকেই আলোচিত এই এসপি হার্ডলাইনে অবস্থান করে একের পর এক বিতর্কিতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে বেশ প্রশংসিত হয়েছিল। সেই প্রশংসার ফুলঝুড়িতে তাকে সিংহাম ও ফাটাকেস্ট উপাধি দেয়া হয়। তবে এবার তাকে একটি ঘটনায় বদলী করা হয়েছে। তাকে পুলিশ অধিদপ্তরের টিআর শাখায় বদলী করা হয়েছে। এতে করে তার বিদায় ঘণ্টা বেঁজে গেছে। যেকারণে তার বিদায়টা অনেকটা নিরবে হতে যাচ্ছে।

জানা গেছে, রোববার ৩ নভেম্বর রাষ্ট্রপতির আদেশক্রম নারায়ণগঞ্জের বহুল আলোচিত পুলিশ সুপার হারুন অর রশিদকে বদলী করা হয়। তাকে পুলিশ অধিদপ্তরের টিআর শাখায় বদলী করা হয়েছে।

পুলিশের একটি সূত্র জানায়, সবশেষ গত ২ নভেম্বর ক্রিকেট বোর্ডের পরিচালক শওকত আজিজ রাসেলের গাড়ি থেকে গুলি মদ বিয়ার উদ্ধারের ঘটনা নিয়ে বেশ তোলপাড় সৃষ্টি হয়। এরই মধ্যে রাসেলদের ব্যবসা প্রতিষ্ঠান আম্বর গ্রুপের মালিকানাধীন নিউজ বাংলাদেশে ওই ঘটনায় একটি ভিডিও আপলোড হয় যেখানে দেখানো হয় ১ নভেম্বর রাতে রাজধানীর বাসা থেকে রাসেলের স্ত্রী ও ছেলেকে নারায়ণগঞ্জ ডিবির একটি টিম তুলে নিয়ে আসে। যদিও পুলিশ দাবী করেছিল নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে রাসেলের গাড়ি থেকে দুইজনকে আটক ও মদ বিয়ার গুলি উদ্ধার করা হয়েছিল।

গত বছরের ২ ডিসেম্বর নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হিসেবে বদলী হয়ে আসেন হারুন অর রশিদ। গার্ড অফ অর্নার দিয়ে বেশ রাজকীয়ভাবে তাকে দায়িত্বে যোগদান করতে দেখা যায়। আলোচিত এই এসপিকে প্রথম থেকে সবাই বেশ প্রশংসার পাত্র হয়ে উঠে। এর পরেই তিনি নারায়ণগঞ্জে একের পর এক অভিযান চালিয়ে আলোচনায় চলে আসেন।

এমনকি ক্ষমতাসীন দলের বিতর্কিতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে বেশ প্রশংসিত হয়েছেন। ক্ষমতাসীন দলের প্রভাবশালীদেরও ছাড় দেননি। এই অবস্থায় কোন বিতর্কিত ব্যক্তি মাথা চারা দিয়ে উঠতে পারেনি। যেকারণে জনসাধারণের কাছে তিনি বেশ প্রশংসিত হয়েছিলেন। সেই প্রশংসার ধারবাহিকতায় তাকে সিংহাম ও ফাটাকেস্ট উপাধি দেয়া হয়। তখন চাঁদাবাজ, ভূমিদস্যু, সন্ত্রাসী, জুয়ারী, মাদক ব্যবসায়ী সহ বিতর্কিতদের বিরুদ্ধে দফায় দফায় ব্যবস্থা গ্রহণ করে আসছিলেন। তবে এসব ঘটনায় ক্ষমতাসীন দলের প্রভাবশালীদের সাথে তার বেশ বৈরি সম্পর্ক তৈরি হয়।

এদিকে গত ২ নভেম্বর ক্রিকেট বোর্ডের পরিচালক শওকত আজিজ রাসেলের গাড়ি থেকে গুলি মদ বিয়ার উদ্ধারের ঘটনায় এসপি হারুনকে বদলি করা হয়। টিআর শাখায় বদলী হওয়ার ফলে তার বিদায়টা বেশ নিরবে হতে যাচ্ছে। কারণ তার পদন্নতি না হয়ে উল্টো ডিমোশন হতে যাচ্ছে। এতে তরে তার বিদায়ের সময় সেই রাজকীয় স্বাদটা পাচ্ছেননা।

সংশ্লিষ্টরা বলছেন, নারায়ণগঞ্জের সিংহাম খ্যাত এসপি হারুন প্রশাংসার শীর্ষ স্থানে অবস্থান করলেও শেষ বিদায়টা মোটেও ভাল হয়নি। একটি ঘটনার প্রেক্ষিতে তাকে বদলী করা হয়েছে। এতে করে এ জেলায় তার দায়িত্ব পালনের শুরুটা রাজকীয় হলেও শেষটা একেবারে ভিন্ন প্রেক্ষাপট তৈরি করবে। এরুপ বদলীর কারণে তার বিদায়টা নিরবে হতে যাচ্ছে।

 

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর