দাপুটে পরিদর্শক হাসানুজ্জামান প্রত্যাহার


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৪:০২ পিএম, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার
দাপুটে পরিদর্শক হাসানুজ্জামান প্রত্যাহার

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা মডেল থানার দাপুটে পুলিশ পরিদর্শক (তদন্ত) হাসানুজ্জামানকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। তাকে নারায়ণগঞ্জের মাসদাইরে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

১৭ নভেম্বর রোববার সকালে তাকে প্রত্যাহারের পর এর পেছনে ‘প্রশাসনিক’ কারণ জানিয়েছেন ঊর্ধ্বতনেরা। যদিও এর দুইদিন আগে শুক্রবার ১৫ নভেম্বর রাতে এ হাসানুজ্জামানের উপস্থিতিতে কার কক্ষে এক ব্যক্তিকে মারধরের অভিযোগ উঠেছিল থানা যুবলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেলের বিরুদ্ধে। ওই ঘটনায় ভুক্তভোগী থানায় অভিযোগও দায়ের করে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শতক ডিআইও-১ মমিনুল ইসলাম জানান, মূলত হাসানুজ্জামানকে প্রশাসনিক কারণে থানা থেকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

ফতুল্লা থানায় ওসি হিসেবে আসলাম হোসেন থাকলেও বিগত দিনে দোর্দন্ড দাপুটে ছিলেন পরিদর্শক হাসানুজ্জামান। অনেক পুলিশ কর্মকর্তাদের মতে, হাসানুজ্জামান যা বলতেন তাই হতো।

স্থানীয় সূত্র বলছে, গত ১৫ নভেম্বর রাতে ফতুল্লার কুতুবপুরে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংর্ঘষ হয়েছে। এসময় মারধরে আহত হয়েছে অন্তত ৮/১০ জন। আহতরা হলেন রাজিব, মোক্তার,হাসান, রাজু। তাদেরকে শহরের খানপুর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ফতুল্লার কুতুবপুরের মীর হোসেন মীরু ও চাঁদ শিকদার সেলিম বাহিনীর মধ্যে প্রভাব বিস্তার নিয়ে কয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছিল। এ বিরোধের জের ধরে শুক্রবার রাতে সংঘর্ষের ঘটনা ঘটেছিল।

চাঁদ সেলিম জানান, বৃহস্পতিবার ফতুল্লা থানায় অভিযোগ দায়েরের পর এসআই মিজান ঘটনাস্থলে আসেন এবং পরদিন (শুক্রবার) রাতে আমাকে থানায় আসতে বলেন। সে মোতাবেক আমি থানায় প্রবেশ করছিলাম এমন সময় থানা থেকে বের হয়ে আসছিলেন মীর সোহেল আলী, শাহীনসহ আরও বেশ কয়েকজন। তখন মীর সোহেল আলী ও তার লোকজন থানার ভেতরই আমার উপর হামলা চালায়। এক পর্যায়ে আমাকে মারতে মারতে থানা থেকে রাস্তার নিয়ে আসে। আবার এখান থেকে টেনে ওসি তদন্তের রুমে নিয়ে যায় আমাকে লকআপে ঢুকিয়ে দিবে বলে।

তিনি আরও বলেন, ওসি তদন্তের রুমে নেওয়ার পর তিনি আমাকে উল্টো ধমকাচ্ছিলেন আর বলছিলেন ‘থানায় আপনার কাজ কি, কেন এসেছেন!’ এভাবে থানার ভেতরই যদি আমাদের উপর হামলা করে তাহলে বাইরে আমাদের নিরাপত্তা কতটুকু এবার বুঝে নেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর