অবশেষে টেক্স এশিয়ার লম্পট পিএম মিলনকে ক্ষমা করলেন নারী শ্রমিক


ফতুল্লা করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২১ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার
অবশেষে টেক্স এশিয়ার লম্পট পিএম মিলনকে ক্ষমা করলেন নারী শ্রমিক

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় নারী শ্রমিককে কু-প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে মারধরসহ জামা কাপড় ধরে টানা হেচড়া ও শ্লীলতাহানীর ঘটনায় অবশেষে ক্ষমা পেয়েছেন টেক্স এশিয়া গামের্ন্টের কর্মকর্তা (পিএম) মিলন মিয়া।

২৬ ফেব্রুয়ারী বুধবার সকালে স্থানীয় লোকজনের সহযোগীতায় ওই নারী শ্রমিকের বাসায় গিয়ে হাত জোর করে ভূলের জন্য ক্ষমা প্রার্থনা করেন পিএম মিলন মিয়া। এসময় স্বামীর অনুরোধে ওই নারী পিএম মিলনকে ক্ষমা করে দেয়। এরপর একইদিন দুপুরে ফতুল্লা মডেল থানায় গিয়ে অভিযোগ প্রত্যাহার করে নারী শ্রমিক ও তার স্বামী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নারী শ্রমিক বলেন, কাজ করে আমাদের ভাত খেতে হয়। তাই অনেক কিছুই আমরা সহ্য করে চলি। এঘটনাটি না পারতে আইনের সহযোগীতা চেয়েছি। থানা পুলিশ সর্বাত্মক সহযোগিতা করেছে।

এবিষয়ে পিএম মিলন মিয়া বলেন, পোষাক তৈরীর কাজে অনিয়ম করায় নারী শ্রমিককে কয়েকটি চড় থাপ্পর দিয়েছি। কিন্তু সে যে অভিযোগ করেছে তা সত্য নয়।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, পিএম মিলন মিয়াকে গ্রেফতারে পুলিশ সর্বাত্মক চেষ্টা চালিয়েছে। এরমধ্যে অভিযোগকারী নারী শ্রমিক থানায় এসে তার অভিযোগ প্রত্যাহার করে নিয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে ফতুল্লার শিবু মার্কেট এলাকায় অবস্থিত টেক্স এশিয়া গার্মেন্টের এক নারী শ্রমিক থানায় এসে একই গার্মেন্টের পিএম মিলন মিয়ার বিরুদ্ধে শ্লীলতাহানীর অভিযোগ করেছে। ২২ বছর বয়সী ওই নারী শ্রমিক টেক্স এশিয়া গার্মেন্টে সুইং সেকশনে প্লেন মেশিনে অপারেটর হিসেবে কাজ করেন। একই গার্মেন্টের পিএম মোঃ মিলন মিয়ার (৪২) প্রায় সময় তার অফিসে ডেকে নিয়ে কু-প্রস্তাব দেয়। এতে সে রাজি না হওয়ায় চাকুরী হতে বহিস্কার করাসহ প্রান নাশের ভয়ভীতি দেখায়। গত রোববার বেলা সাড়ে ১১টায় ওই নারী শ্রমিককে গার্মেন্টের অফিস কক্ষে ডেকে নেয় পিএম মিলন। এরপর গালে এলোপাথারী চর থাপ্পর দিয়ে জামা ধরে টানা হেচড়া করে শ্লীলতাহানী করে। তখন চিৎকার করলে অন্য শ্রমিকরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে।

শ্রমিকরা জানান, পিএম মিলন মিয়া সুন্দরী নারী শ্রমিকদের দেখলেই নানা প্রলোভন দেখিয়ে তার সাথে অবৈধ মেলা মেশার সম্পর্ক গড়ে তুলেন। এধরনের অনেক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। কিন্তু মালিক পক্ষ এবিষয়টি জেনেও মিলনের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়নি। টেক্স এশিয়া গার্মেন্টে নারী শ্রমিকরা নিরাপদ নয়।

এঘটনায় পিএম মিলনের দৃস্টান্ত মূলক শাস্তি দাবী জানিয়ে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এমএ শাহীন বলেন, অপরাধীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে পুলিশ প্রশাসনকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার অনুরোধ রইল।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর