বন্ধ হচ্ছে আদালতপাড়ার কার্যক্রম


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ২৫ মার্চ ২০২০, বুধবার
বন্ধ হচ্ছে আদালতপাড়ার কার্যক্রম

সারাদেশের মতো নারায়ণগঞ্জেও ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনা ভাইরাস। নারায়ণগঞ্জবাসীও এই করোনা ভাইরাসের আতঙ্কের বাইরে নয়। যার ধারাবাহিকতায় এই করোনা ভাইরাসের প্রভাবে জনসমাগম কমাতে সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধ হচ্ছে নারায়ণগঞ্জ আদালতপাড়ার কার্যক্রম।

২৬ মার্চ বৃহস্পতিবার থেকে নারায়ণগঞ্জ আদালতপাড়ার কার্যক্রম বন্ধ হয়ে যাবে। তবে বিশেষ আদালত চালু থাকবে বলে জানা গেছে।

জানা যায়, প্রাণঘাতি এক ভাইরাসের নাম হচ্ছে করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হলে রয়েছে মৃত্যুঝুঁকি। আর এই ভাইরাসটি খুব কম সময়ের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়াগায় স্থানান্তর করতে পারে। ইতোমধ্যে বিশে^র বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এতদিন এই ভাইরাস বাংলাদেশের বাইরে থাকলেও এবার বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। সরকারি হিসাব অনুযায়ী এই ভাইরাসে আক্রান্ত হয়ে চারজন মারাও গিয়েছেন।

যার সূত্র ধরে নারায়ণগঞ্জে ৩৮ জনকে নতুনকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২০১ জন। আর এসকল বিষয়কে কেন্দ্র করে দেশের অন্যান্য জেলার মতো নারায়ণগঞ্জ আদালতপাড়াতেও বিচারকি কার্যক্রম বন্ধ হয়ে আসছে।

এর আগে ২৩ মার্চ সচিবালয়ে এক জরুরি ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম করোনা পরিস্থিতি মোকাবেলায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত পুলিশ ও হাসপাতাল সেবা বাদে দেশের সকল সরকারি বেসরকারি অফিস-আদালত বন্ধের ঘোষণা দিয়েছিলেন। যার ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ আদালতপাড়া বন্ধ করা হচ্ছে।

এদিকে গত ২২ মার্চ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিলেন করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে জামিন, অস্থায়ী নিষেধাজ্ঞা ও অন্যান্য জরুরি বিষয় ছাড়া যৌক্তিক সময়ের জন্য অধস্তন আদালতসমূহ মুলতবি রাখার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

সেই সূত্র ধরে নারায়ণগঞ্জ আদালতেও জামিন, অস্থায়ী নিষেধাজ্ঞা ও অন্যান্য জরুরি বিষয় ছাড়া অন্যান্য সকল বিচারকি কার্যক্রম মূলতবি রাখা হয়েছিল বলে জানা গেছে। তারই ধারবাহিকতায় এবার পুরোপুরিভাবে আদালত পাড়ার কার্যক্রম বন্ধ হয়ে আসছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর