১৫০০ লিটার অ্যালকোহল ও বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:২৭ পিএম, ০৩ এপ্রিল ২০২০, শুক্রবার
১৫০০ লিটার অ্যালকোহল ও বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ

র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ২ এপ্রিল রাত ৯ টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন নোয়াগাঁও এলাকায় অবস্থিত অননুমোদিত কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করে নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের দায়ে কারখানার মালিক মোঃ জামাল মিয়াকে (৫৪) গ্রেফতার করে।

ওই সময়ে উক্ত কারখানা হতে ১৫০০ লিটার অ্যালকোহল, ১০০ মিলি ওজনের একমি ব্র্যান্ডের নকল হ্যান্ড স্যানিটাইজার ১৩০০ বোতল, ৫০ মিলি ওজনের রেঞ্জার ব্র্যান্ডের নকল হ্যান্ড স্যানিটাইজার ২৫০ বোতল, ৫০ মিলি ওজনের লেবেলবিহীন হ্যান্ড স্যানিটাইজার ২৫০ বোতল সহ সর্বমোট ১৮০০ বোতল নকল হ্যান্ড স্যানিটাইজার ও ১২৫০টি রেঞ্জার ব্র্যান্ডের লেবেল জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত আসামী নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন নোয়াগাঁও এলাকার স্থায়ী বাসিন্দা।

৩ এপ্রিল শুক্রবার বিকেলে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী আকার ধারণ করায় এবং করোনা ভাইরাস জনিত সংক্রামক রোগ কোভিড-১৯ এর বিশ্বব্যাপী প্রাদুর্ভাব ও দ্রুত বিস্তারের ফলে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা বিভিন্ন দেশী ও বিদেশী খ্যাতিমান ব্রান্ডের নামে নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বাজারজাত করে আর্থিকভাবে লাভবান হবার জন্য ভোক্তাদের সাথে প্রতারণার অপচেষ্টা চালিয়ে আসছে।

জিজ্ঞাসাবাদে সে আরও স্বীকার করে যে, সম্প্রতি বাজারে হ্যান্ড স্যানিটাইজারের ব্যাপক চাহিদা ও উচ্চমূল্য থাকায় অবৈধভাবে আর্থিক লাভবান হওয়ার জন্য অননুমোদিত ও নকল হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করে একমি, রেঞ্জার সহ বিভিন্ন স্বনামধন্য ব্র্যান্ডের লোগো ব্যবহার করে প্রতারণামূলকভাকে বাজারজাত করে আসছে। কোন প্রকার কেমিস্ট বা প্রশিক্ষিত লোক ছাড়াই এই হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করে আসছে যা ব্যবহারের ফলে মানুষের ত্বকে বিভিন্ন রোগব্যাধি সৃষ্টি হতে পারে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর