rabbhaban

মেট্রো গার্মেন্টে ভূত আতংকে হুলস্থুল, বাথরুমে উদ্ধারে ৩ নারী


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৪১ পিএম, ৩১ অক্টোবর ২০১৮, বুধবার
মেট্রো গার্মেন্টে ভূত আতংকে হুলস্থুল, বাথরুমে উদ্ধারে ৩ নারী

নারায়ণগঞ্জের ফতুল্লায় রপ্তানিমুখী একটি পোশাক কারখানার বাথরুম থেকে তিন নারী শ্রমিককে অজ্ঞান অবস্থায় উদ্ধারের ঘটনায় শ্রমিকদের মধ্যে আতংক দেখা দিয়েছে। কারখানায় ছড়িয়ে পড়ে ওই তিন নারী শ্রমিককের উপর ভূত আছড় করেছিল। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মালিক কর্তৃপক্ষ কারাখানাটি ছুটি ঘোষণা করা হয়।

৩১ অক্টোবর বুধবার বিকেল ৫টায় ফতুল্লার কাঠেরপুল এলাকার ‘মেট্রো নিটিং অ্যান্ড ডাইং’ নামের কারখানায় ওই ঘটনা ঘটে। পরে ওই তিন শ্রমিককে কারখানার অভ্যন্তরে চিকিৎসা দেয়া হয়।

শ্রমিকেরা জানান, সন্ধ্যার সময় বিলকিস নামে সপ্তম তলার এক সুইং অপারেটর টয়লেটে প্রবেশ করেন। এসময় দরজার লক নিচ থেকে উপরে উঠে যায়। এতে দরজা বন্ধ হয়ে গেলে বিলকিস বাঁচাও বাচাঁও করে চিৎকার করতে থাকে। তখন আশপাশ থেকে নারী শ্রমিকেরা দৌড়ে টয়লেটের কাছে গিয়ে দরজা ভাঙ্গার চেষ্টা করে। এক পর্যায়ে দরজা ভেঙ্গে বিলকিসকে উদ্ধারের সময় বিলকিস সহ অন্তত ৬ জন নারী শ্রমিক অচেতন হয়ে ফ্লোরে পড়ে যায়। এতে কারখানায় কর্মরত অন্যান্য শ্রমিকদের মধ্যে ভূত আতংক ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে মালিক পক্ষের লোকজন ছুটে গিয়ে আহতদের উদ্ধার করে নিজস্ব চিকিৎসক দিয়ে ৫জনকে চিকিৎসা দিলেও বিলকিসকে ৩০০শয্যা হাসপাতালে নিয়ে যায়।

নারায়ণগঞ্জ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি এমএ শাহিন জানান, একজন শ্রমিক বাথরুমের গিয়ে মাথা ঘুরে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করতে গিয়ে দেখাদেখি আরো দুইজন অজ্ঞান হয়ে পরে। পরে কারখানার ভিতরে তাদের চিকিৎসা দিলে সুস্থ্য হয়ে যায়। কিন্তু এ নিয়ে শ্রমিকদের মধ্যে আতঙ্ক দেখা দিলে ও ভুয়া খবর ছড়াতে থাকলে কারখানার মালিক কর্তৃপক্ষ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছুটি ঘোষণা করে দেয়।

তিনি আরো জানান, কারখানার ভিতরে হওয়ায় শ্রমিকদের পরিচয় পাওয়া যায়নি। তবে তিনজনই নারী শ্রমিক বলে জানা গেছে। তবে সবাই এখন সুস্থ্য আছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর