rabbhaban

নারায়ণগঞ্জে ৪ দিন ব্যাপী কর মেলায় আয় ৩ কোটি টাকা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার
নারায়ণগঞ্জে ৪ দিন ব্যাপী কর মেলায় আয় ৩ কোটি টাকা

কর অঞ্চল নারায়ণগঞ্জ এর উদ্যোগে ৪ দিনব্যাপী আয়কর মেলায় রির্টান জমা দিয়েছেন ৬ হাজার ১৮৭ জন যা থেকে ৩ কোটি ৬ লাখ ৩৯ হাজার ৭৯৫ টাকা কর আদায় করা হয়েছে। এছাড়া সেবা গ্রহণ করেছেন ১১ হাজার ১৭৯ জন। ২৫৮ জন করদাতা ইটিআইএন গ্রহণ করেছেন। অনলাইনে রিটার্ন দাখিলের জন্য ২৬ জন ইউসার আইডি ও পাসওয়ার্ড গ্রহণ করেছেন।

১৬ নভেম্বর শুক্রবার বিকেলে মেলার শেষ দিনে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার দক্ষিণ ইসদাইরে (জেলা কারাগারের বিপরীতে) অবস্থিত আমন্ত্রন কনভেনশন সেন্টারে সংবাদ সম্মেলন কর অঞ্চল নারায়ণগঞ্জের কর কমিশনার রনজীত কুমার সাহা এসব তথ্য জানান। এসময় তিনি উপস্থিত করদাতাগণ, বিভিন্ন সরকারী বেসরকারী কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানান।

শেষ দিনে কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে ক্রেষ্ট ও বই উপহার প্রদান করা হয়। কর মেলায় প্রাথমিক রিটার্ন পূরণের জন্য হেল্প ডেস্ক, রিটার্ন গ্রহণ, সাংবাদিক ও মিডিয়া, ই-টিআইএন সেবা, অনলাইন রিটার্ন, স্বাস্থ্য সেবা, ব্যাংক, কাষ্টমস ও মূসক এবং জাতীয় সঞ্চয় পরিদপ্তরের বুথ স্থাপন করা হয়েছিল। তাছাড়া মুক্তিযোদ্ধা, মহিলা ও সিনিয়র সিটিজেনদের জন্য পৃথক বুথ স্থাপন করা হয়েছিল। এছাড়া কর শিক্ষন ফোরামের কার্যক্রমে বিভিন্ন স্কুলের অর্ধশতাধিক শিক্ষার্থী কর বিষয়ে প্রাথমিক জ্ঞান অর্জন করেছে।

নারায়ণগঞ্জ কর অঞ্চলের কর কমিশনার জানান, ১৩ নভেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের নারায়ণগঞ্জের ফতুল্লার দক্ষিণ ইসদাইরে (জেলা কারাগারের বিপরীতে) অবস্থিত আমন্ত্রন কমিউনিটি সেন্টারে শুরু হয় কর মেলা যা চলে ১৬ নভেম্বর পর্যন্ত। ১৪ নভেম্বর বুধবার থেকে ১৭ নভেম্বর পর্যন্ত  মুন্সিগঞ্জ শিল্পকলা একাডেমীতে এবং শ্রীনগর উজেলা পরিষদ অডিটরিয়ামে ১৮ নভেম্বর, টঙ্গীবাড়ি সোনারং ইউনিয়ন পরিষদে প্রাঙ্গনে ১৯ নভেম্বর, নারায়ণগঞ্জের রুপগঞ্জের ভুলতা শাহীন ভবনে আগামী ১৫ নভেম্বর, সোনারাগাঁ উপজেলা উপ কর কমিশনার কার্যালয়ে ১৫ নভেম্বর, এবং আড়াইহাজার উপজেলার পৌর মিলনায়তনে ১৮ নভেম্বর কর মেলার আয়োজন করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর