rabbhaban

নারায়ণগঞ্জে চামড়া সন্ত্রাসীদের কৌশল


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ০৯ আগস্ট ২০১৯, শুক্রবার
নারায়ণগঞ্জে চামড়া সন্ত্রাসীদের কৌশল

ঈদ উল আযহাকে সামনে রেখে নারায়ণগঞ্জে দীর্ঘদিন ধরেই আনাগোনা রয়েছে চামড়া সন্ত্রাসীদের। বিভিন্ন পাড়া মহল্লায় চামড়া সন্ত্রাসীরা সিন্ডিকেট গঠনের মাধ্যমে জোরপূর্বক নামমাত্র মূল্যে চামড়া ছিনিয়ে নিয়ে যায়। চামড়া দিতে রাজী না হলে দেয়া হয় না না ধরনের হুমকি। তবে এবার তারা অবলম্বন করেছে কৌশল। এবার হাকডাক না দিয়ে চুপচাপ গিয়ে কোরবানী দেওয়া লোকজনদের কাছে চামড়া চেয়ে চাইছেন।

তবে ইতোমধ্যে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ স্পষ্ট ঘোষণা দিয়েছেন এবার কোনভাবেই চামড়া সন্ত্রাসীদের প্রশ্রয় দেওয়া হবে না। পুলিশ প্রশাসন এ ব্যাপারে কঠোর থাকবে।

এদিকে কোরবানীর পশুর চামড়ার মূল্য নির্ধারণ করেছেন ব্যবসায়ীরা। আর দাম নির্ধারণের পরপরই নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় তৎপরতা বেড়েছে চামড়া সন্ত্রাসীদের। বিভিন্ন এলাকায় চামড়া সন্ত্রাসীরা সিন্ডিকেট গঠনের লক্ষ্যে তৎপরতা চালাচ্ছে বলেও খবর পাওয়া গেছে।

ঘোষণা অনুযায়ী, কোরবানী ঈদের আগে আরেকটি বহুল আলোচিত বিষয় হচ্ছে চামড়ার দাম। কিছুদিন আগে চামড়ার দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। গত বছরের দামের চাইতে এবারের নির্ধারিত দামে তেমন বিশেষ কোনো হেরফের নেই। গত ৩ বছর কাঁচা চামড়ার দাম ক্রমাগতভাবে হ্রাস পেয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর