rabbhaban

ভ্রাম্যমাণ আদালতের অভিযানেও বদলাচ্ছে না প্যারিস বাগেট:মেয়াদহীন ঘি


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ২৫ আগস্ট ২০১৯, রবিবার
ভ্রাম্যমাণ আদালতের অভিযানেও বদলাচ্ছে না প্যারিস বাগেট:মেয়াদহীন ঘি

উৎপাদনকারী কোম্পানীর নাম ও লোগো ছাড়াই ঘি বিক্রি করছিল মাসদাইরের জামতলায় অবস্থিত ‘প্যারিস বাগেট’ সুপার শপ। নেই কোনো উৎপাদনকারী প্রতিষ্ঠানের নাম। নেই উৎপাদন তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারখি।

এছাড়া নিষিদ্ধ ঘোষণার পরেও প্লাস্টিকের ব্যাগে করে পন্য বিক্রি করে আসছিল প্রতিষ্ঠানটি। মূল্য তালিকা ছাড়াই বিক্রি করছিল ফাস্ট ফুডের বিভিন্ন খাবার। এসব অপরাধের জন্য প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

২৫ আগস্ট রোববার বিকেলে জামতলায় অবস্থিত সুপার শপটিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রহিমা আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

আরো উপস্থিত ছিলেন জেলা পাট অধিদপ্তরের মুখ্য পরিদর্শক তারিকুল ইসলাম তালুকদার, খাদ্য পরিদর্শক শাহজাহান হাওলাদার, আদালত পরিচালনায় সহযোগী শিপলু।

অভিযানে প্যারিস বাগেটকে পলিথিন ব্যবহার করে পন্য বিক্রি করায় ‘পাটজাত পণ্য ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০, ৫৩ নং আইন অনুযায়ী ৪নং ধারা লঙ্ঘনে ১৪নং ধারায় ৫হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে ভোক্তা অধিকার আইনের ৩৭ ও ৩৮ নং ধারায় আরো ১৫হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসময় প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার বলেন, আমরা প্রতিষ্ঠানটিকে ২০হাজার টাকা জরিমানা করেছি। এর আগেও এখানে অভিযান করা হয়েছে। কিন্তু তাঁরা আমাদের কথা শুনছেন না। যদি দ্বিতীয় বার একই ভুল তারা করে তাহলে তাদের জরিমানার পরিমাণ বাড়বে এবং জেল দেওয়া হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর