rabbhaban

বন্ধ এস এস কটন গার্মেন্টস চালু দাবিতে স্মারকলিপি


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৭:১৫ পিএম, ০৫ নভেম্বর ২০১৯, মঙ্গলবার
বন্ধ এস এস কটন গার্মেন্টস চালু দাবিতে স্মারকলিপি

মাসদাইর চৌধুরী কমপ্লেক্স-এ অবস্থিত বন্ধ এস এস কটন ফেব্রিক্স গার্মেন্টস অবিলম্বে চালুর দাবিতে ৫ নভেম্বর মঙ্গলবার সকাল ১১টায় শ্রমিকেরা শ্রম অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক বরাবর স্মারকলিপি প্রদান করে।

কারখানার শ্রমিকরা নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করে এবং মিছিল সহযোগে কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিপ্তর কার্যালয়ে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে।

কারখানার শ্রমিক বিল্লাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট এর নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস. এম. কাদির, দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি আনোয়ার হোসেন, গাবতলী-পুলিশ লাইন শাখার সহসাধারণ সম্পাদক খোরশেদ আলম, কারখানার শ্রমিক শাকিল, লাভলি, রুবি, দেলোয়ার, সাইদুর রহমান।

নেতৃবৃন্দ বলেন, এস এস কটন ফেব্রিকস গার্মেন্টস ২ নভেম্বর বন্ধ করে দেয়া হয়েছে। সকালবেলা শ্রমিকরা যথারীতি কাজ করতে গিয়ে দেখে কারখানা তালাবদ্ধ। কী কারণে কারখানা বন্ধ তা জানার মত কোন লোক কারখানায় নেই। বাস্তবে শ্রমিকদের প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত করার উদ্দেশ্যেই কারখানাটি অতর্কিতে বন্ধ করা হয়েছে। এমনকি শ্রমিকদের বকেয়া বেতন রয়েছে তাও পরিশোধ করা হয়নি। অনেক বড় গ্রুপ অব কোম্পানি হলেও এই কারখানার মালিকের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অনেক অভিযোগ রয়েছে। মালিকের প্রথম ফ্যাক্টরি হলেও এখনও এস এস কটন গার্মেন্টসে নিয়োগপত্র দেয়া হয়নি। কারখানা বন্ধ হওয়ায় শ্রমিকরা অসহায় অবস্থায় পড়েছে। চরম অনিশ্চয়তার মধ্যে তারা দিনাতিপাত করছে।

নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা খুলে দেয়া ও বকেয়া বেতন পরিশোধের জন্য কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিপ্তরের উপ-মহাপরিদর্শকের কার্যকর ভূমিকা নেয়ার আহ্বান জানান।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর