rabbhaban

দফায় দফায় স্মারকলিপি দিয়েও সমাধান পাচ্ছে না প্যারাডাইজ শ্রমিকেরা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৫২ পিএম, ০৫ নভেম্বর ২০১৯, মঙ্গলবার
দফায় দফায় স্মারকলিপি দিয়েও সমাধান পাচ্ছে না প্যারাডাইজ শ্রমিকেরা

দফায় দফায় আন্দোলন, প্রশাসনের কাছে স্মারকলিপি ও প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোশারফ হোসেনকে সময় দিয়েও ১০ মাসের বকেয়া বেতন আদায়ে ব্যর্থ হয়ে আবারো প্যারাডাইজ ক্যাবলস লিমিটেডের শ্রমিকেরা প্রতিষ্ঠানের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে।

৫ নভেম্বর মঙ্গলবার সকালে প্রতিষ্ঠানটির শ্রমিক দেলোয়ারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারয়নগঞ্জ জেলার সহ সভাপতি জাহাঙ্গীর আলম গোলক, মো. ইউসুফ, মো. কাইয়ুম, মো. ডালিম, মো. আনোয়ার, আলেয়া প্রমুখ নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, মালিক কথা দিয়েও কথা রক্ষা করছেন না। প্রতি মাসেই নোটিশ দিচ্ছেন বেতন ভাতা চালু থাকবে। কিন্তু আমাদের বেতন দিচ্ছেনা। আমরা মালিককে আর সময় দিতে পারব না। কারণ আমরা অভুক্ত, আমাদের সন্তানেররা না খেয়ে আছে। আমরা দিনের পরদিন কারখানায় শ্রম দিয়ে এই প্রতিষ্ঠানকে এত দূর নিয়ে এসেছি। আমাদের শ্রমে ঘামেই মালিকরা অঢেল সম্পদ অর্জন করে দেশ-বিদেশে টাকার পাহার ঘরে তুলেছে। আজকে সে সম্পদই আমাদের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।

এসময় বক্তারা আরো বলেন, আমরা গত ১০ অক্টোবর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শনের প্রধান দপ্তর ঢাকার শ্রম ভবন ঘেরা‌ও করেছিলাম। আইজি সাহেব আমাদেরকে বলেছিলেন মালিককে ডেকে একটি সুষ্ঠু সমাধান করে দেবেন। কিন্তু একমাস হতে চললো আমরা কোনো সমাধান পাই নাই। নারায়ণগঞ্জের প্রশাসনকে শ্রমিকদের পাশে থেকে সংকট সমাধানে এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর