rabbhaban

চেয়ারম্যান মেম্বারের লোকদের অবৈধ গ্যাস বাণিজ্যে দিশেহার বন্দরবাসী


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ০৬ নভেম্বর ২০১৯, বুধবার
চেয়ারম্যান মেম্বারের লোকদের অবৈধ গ্যাস বাণিজ্যে দিশেহার বন্দরবাসী

বন্দরের তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পর অবৈধ সংযোগদাতাদের বিরুদ্ধে ফুঁসে উঠছে গ্যাস ব্যবহারকারীরা। গ্যাস সংযোগ বৈধ করার কথা বলে ক্ষমতাসীন দলের লোকেরা গ্রামের হাজার হাজার পরিবার থেকে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।

গ্যাস সংযোগ বিচ্ছিন হওয়ার পর ভুক্তভোগীরা অবৈধ সংযোগকারীদের কাছ থেকে টাকা ফেরত চাইছেন। গ্রামবাসীর অভিযোগ বন্দরের ৫টি ইউনিয়নের চেয়ারম্যানের লোকেরা গ্যাস সংযোগ বৈধ করে দেয়ার নামে গ্রামবাসীর কাছ থেকে ৭০/৮০ হাজার করে টাকা নিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেয়।

অবৈধ গ্যাস সংযোগকারীরা নিজেদের তিতাসের এজেন্ট পরিচয় দিয়ে গ্রামবাসীদের আশ্বস্থ করে অবৈধ গ্যাস সংযোগ দেয়ার অভিযোগ পওয়া গেছে।

সম্প্রতি বন্দরের তিনগাঁও এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিতাস গ্যাস কর্তৃপক্ষ প্রায় ২০ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে। এতে করে তিনগাঁও, মিনারবাড়ি, পদুঘর, বেজেরগাঁও, চিনারদীসহ আশপাশের গ্রামের প্রায় ২০ হাজার পরিবারের গ্যাস বিচ্ছিন্ন হয়েছে। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার ফলে অনেক পরিবার বেকাদায় পড়ে যান। তারা এখন ছুটছে খড়ি কেনার দিকে।

গ্রামবাসী জানান, আমরা টাকা দিয়ে গ্যাস নিয়েছি। বৈধ অবৈধ এটা চেয়ারম্যান মেম্বার ও তাদের দালালরা বুঝবে। আমরা গ্যাস চাই।

পদুঘর এলাকার আমির হোসেন জানান, আমাদের কাছ থেকে টাকা নিয়ে আমাদের গ্যাস দিয়েছে এখন আমাদের গ্যাস বিচ্ছিন্ন হবে কেন? আমাদের গ্যাস দিতে হবে নয়তো আমাদের টাকা ফেরত দিতে হবে।

বাগবাড়ি এলাকার মোক্তার হোসেন জানান, বাগবাড়ি এলাকায় গত বছরের ১২ ফেব্রুয়ারি অবৈধ গ্যাসের পাইপ ফেটে অগ্নিকান্ড ঘটে। এলাকাবাসীর চেষ্টায় আগুন নিভিয়ে ফেলায় গ্রামবাসী রক্ষা পায়। পরে গত বছরের ১৯ ফেবরুয়ারি গ্রামবাসী তিতাস কর্তৃপক্ষের কাছে এ ভয়াবহতা থেকে রক্ষা পেতে লিখিত অভিযোগ করে।

তিতাস কর্তৃপক্ষ গত বছরের ১০ মার্চ বাগবাড়ি এলাকায় অবৈধ সংযোগ বিচ্ছিন অভিযান চালায়। এ সময় তিতাস ১৪টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেন। এ ঘটনায় অবৈধ সংযোগকারীরা দলবল নিয়ে তিাতসের কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা ও তিতাসের গাড়ি ভাংচুর করে।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার বলেন, যারা অবৈধ সংযোগ দিয়েছে তাদের তালিকা তৈরী করা হচ্ছে। অচিরেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আর বন্দরে যতগুলি অবৈধ গ্যাস সংযোগ আছে তা পর্যায় ক্রমে বিচ্ছিণœ করা হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর