রূপগঞ্জ লবণের দাম বৃদ্ধির গুজবে কেনার হিড়িক


রূপগঞ্জ করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৬:২১ পিএম, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার
রূপগঞ্জ লবণের দাম বৃদ্ধির গুজবে কেনার হিড়িক

পেঁয়াজের পর এবার বাজারে লবণের দাম বৃদ্ধি পাবে সেই গুজব খবরে নি¤œ থেকে মধ্যবিত্ত পরিবারের লোকজন বাজার থেকে লবণ কিনতে ভীড় জমিয়েছে। সেই সুযোগে দোকানদাররা নির্ধারিত মুল্যে থেকে কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বেশী দরে বিক্রি করছেন। মঙ্গলবার ১৯ নভেম্বর দুপুর থেকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের বিভিন্ন বাজারে ঘটেছে এ ঘটনা।

সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার ভুলতা, গাউছিয়া, গোলাকান্দাইল, তাতবাজার, মুড়াপাড়া, কাঞ্চন, ইউসুফগঞ্জ, আতলাপুর, শিমুলিয়া, বিরাব ও বেলদী বাজারে হঠাৎ দুপুর থেকে লবণ কেনার হিড়িক পড়ে।

নি¤œ থেকে মধ্যবিত্ত পরিবারের লোকজন কেউবা ৫ কেজি কেউবা ১০ কেজি আবার খুচরা দোকানদাররা অধিক পরিমাণে লবণ কিনে নিচ্ছে।

এদিকে হঠাৎ লবণ বিক্রি বেড়ে যাওয়ায় বাজারের পাইকারী দোকানদাররা চিকন লবণ ধার্যকৃত মূল্যে থেকে কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বেশী ও মোটা লবন ৫ থেকে ১০ টাকা বেশী দরে বিক্রি করছেন।

কাঞ্চন বাজারে লবণ কিনতে আসা মাসুদ চৌধুরী জানান, ঢাকা তার এক বন্ধু জানিয়েছে সেখানে লবণ কেজি ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে। এমনকি অনেক জায়গায় লবণ নেই। সেই কারণে বাজার থেকে ৪০ টাকা কেজি দরে ৫ কেজি লবণ কিনলাম।

লবন কিনতে আসা গৃহিনী রুমা আক্তার জানান, লোকমুখে শুনলাম পেয়াজের পর এবার লবণের দামও বেড়ে যাবে। তাই লবণ কিনতে আসলাম।

কাঞ্চন বাজারের পাইকারী ব্যবসায়ী জহিরুল ইসলাম বলেন, দুপুর থেকে হঠাৎ দোকানে লবণ কেনার ক্রেতার বেড়ে যায়। আমার কাছে সে পরিমান লবণ মজুদ ছিল সব বিক্রি করে ফেলেছি। ক্রেতাদের চাহিদার কারনে সামান্য কিছু বেশী দরে বিক্রি করেছি। তবে লবণের দাম বৃদ্ধির খবর টা একেবারেই গুজব।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর