দ্রব্যমূল্য বৃদ্ধি ওষুধ মজুদ : ১২ অভিযান সোয়া লাখ জরিমানা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:০৬ পিএম, ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার
দ্রব্যমূল্য বৃদ্ধি ওষুধ মজুদ : ১২ অভিযান সোয়া লাখ জরিমানা

দ্রব্যমূল্য বৃদ্ধি, অতিরিক্ত দামে পণ্য বিক্রি ও ওষুধ মজুদ করার অপরাধে নারায়ণগঞ্জে পৃথক পৃথক অভিযান চালিয়ে ১২জনকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

২৪ মার্চ মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নারায়ণগঞ্জের ৫টি উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে ও ভাইরাসকে কেন্দ্র করে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ওই অভিযান পরিচালনা করা হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার মেহেদী হাসান ফারুক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, নারায়ণগঞ্জ সদর উপজেলায় ৫টি মামলা হয়েছে। যারমধ্যে মাদক ড্রাগ এ্যাক্টের ধারায় ২০ হাজার ও ভোক্তা অধিকার আইনে ৭০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও মালয়েশিয়া ফেরত ১জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়।

সোনারগাঁও উপজেলায় ১জনের বিরুদ্ধে মামলা হয়। ভোক্ত অধিকার আইনের তাকে ৫ হাজার টাকা অর্থদ- প্রধান করা হয়।

রূপগঞ্জ উপজেলায় ৮জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ভোক্তা অধিকার আইনে তাদের ২৫ হাজার টাকা অর্থদ- প্রদান করা হয়।

বন্দর ও আড়াইহাজার উপজেলা সকল উপজেলায় বিদেশ থেকে আসা ব্যক্তিকে হোম কোয়অরেন্টাইনে থাকার নির্দেশনা প্রদান করা হয়েছে। বাজারে পণ্যের মূল্য ঊর্ধ্বগতি না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

মেহেদী হাসান ফারুক বলেন, ‘দ্রব্যমূল্য বৃদ্ধি, অতিরিক্ত দামে পণ্য বিক্রি ও ওষুধ মজুদ করে রাখায় তাদের বিরুদ্ধে ওইসব মামলা হয়েছে। একই সঙ্গে জরিমানা আদায় করা হয়েছে। এ অভিযান ধারাবাহিক ভাবে চলবে।’

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর