লোকে লোকারণ্য ছিল রেজিস্ট্রি কমপ্লেক্স


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৪২ পিএম, ২৫ মার্চ ২০২০, বুধবার
লোকে লোকারণ্য ছিল রেজিস্ট্রি কমপ্লেক্স

প্রাণঘাতি করোনাভাইরাসের ছোবল থেকে বাঁচতে বিশ্বব্যাপী এখন একটাই পরামর্শ দেওয়া হচ্ছে যে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে। সেই পরামর্শ বাস্তবায়নের সরকারও বেশ তৎপর। কিন্তু এর ঠিক উল্টো চিত্র দেখা গেছে নারায়ণগঞ্জ রেজিস্ট্রি কমপ্লেক্সে। দেশে যখন একে একে সবকিছু বন্ধ ঘোষণা করা হচ্ছে। তখনো শতশত লোকের সমাগমে মুখরিত হয়ে উঠেছিল রেজিস্ট্রি কমপ্লেক্স ।

২৫ মার্চ বুধবার বেলা ১২টায় সরেজমিনে নারায়ণগঞ্জ রেজিস্ট্রি ভবনে গিয়ে দেখা যায়, কমপ্লেক্সের সামনে অবস্থিত টিনের তৈরী বিশালাকার ঘরে অন্তত কয়েকশ মানুষের উপস্থিত হয়েছে। এত মানুষের উপস্থিতি থাকলেও হাত ধোয়ার জন্য শুধু একটি বেসিংয়ের ব্যবস্থা করা হয়েছে। বেসিং ছাড়া অন্যকোনো পদক্ষেপ দেখা যায়নি। এছাড়া সরকার ও বিভিন্ন স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রাখার। তাঁর বিন্দুমাত্র কার্যক্রম দেখা যায়নি সরকারি সংস্থাটির এই অফিসে।

করোনাভাইরাস বিশ্বব্যাপী মহামারির নাম। ‘প্রথম আলো’র তথ্য মতে বাংলাদেশে এখনো পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯জন। করোনার ছোবলে মৃত্যু হয়েছে ৫জনের। প্রাণঘাতি করোনাভাইরাস ছড়িয়েছে বিশ্বের ১৭০টি দেশে। বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪লাখ ২৮হাজার ৪০৫জন। মৃতের সংখ্যা ১৯ হাজার ১২০জন।

করোনার প্রকোপ ঠেকাতে উন্নত দেশগুলো একের পর এক লকডাউন ঘোষণা করছে। করোনার প্রকোপ থেকে বাঁচতে দেশেও সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে সরকারি ও বেসরকারি সরকারি প্রতিষ্ঠানগুলো। এছাড়া দেশে আন্তর্জাতিক ও অভ্যন্তরিক ফ্লাইট, ট্রেন, গণপরিবহণ বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ শহরে অযথা ঘুরাঘুরি বন্ধ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করছে। তবে সরকারের এত প্রচেষ্টাকে বৃদ্ধাঙ্গুলি দিখিয়ে নিয়মিতই জনসমাবেশ করে যাচ্ছে রেজিস্ট্রি কমপ্লেক্সের কর্মকর্তারা। যা করোনাভাইরাস ছড়িয়ে পড়ার অন্যতম মাধ্যম হিসেবে কাজ করতে পারে।

এ প্রসঙ্গে কথা বলার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বক) মোহাম্মদ মাসুম বিল্লার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
অর্থনীতি এর সর্বশেষ খবর
আজকের সবখবর