জেলা কারাগারে আক্রান্ত ৩৪, সুস্থ ১০


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০২ জুন ২০২০, মঙ্গলবার
জেলা কারাগারে আক্রান্ত ৩৪, সুস্থ ১০

নারায়ণগঞ্জ জেলা কারাগারে আক্রান্ত হওয়া ৩৪ কারারক্ষীর মধ্যে ১০ জন সুস্থ হয়েছেন। কিছুদিন আইসোলেশনে চিকিৎসা নেয়ার পর এদের পরপর দুইবার টেস্ট রিপোর্টে নেগেটিভ এসেছে।

মঙ্গলবার (২ জুন) বিকেলে এ তথ্য জানান জেলা সুপার সুভাষ কুমার ঘোষ। এর আগে আজ পর্যন্ত কারাগারের ১১৭ জন কারারক্ষীর নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

তিনি জানান, আমাদের কারাগারের ৩৪ জন কারারক্ষী আক্রান্ত হয়েছিলেন, এরমধ্যে ইতোমধ্যে করোনা হাসপাতালে চিকিৎসা নিয়ে ৭ জন ও আমাদের জেলের অভ্যন্তরে আইসোলেশনে থেকে ৩ জন মোট ১০ জন সুস্থ হয়েছেন। তারা বিশ্রামে রয়েছেন এবং শিগ্রই কাজে যোগদান করবেন। এখনো আমাদের সকল বন্দিরা সুস্থ আছে এবং বাকি কারারক্ষীসহ স্টাফরা সুস্থ রয়েছেন। এখনো যে ২৪ জন আক্রান্ত আছেন তারাও সুস্থতার পথে রয়েছেন এবং তারা জেলা করোনা হাসপাতাল ও জেলের অভ্যন্তরে আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন।

তিনি জানান, এখনো আমরা বন্দিদের সাথে স্বজনদের সাক্ষাত চালু করিনি তবে বন্দিরা ফোনে নির্ধারিত সময় পরিবারের সাথে যোগাযোগ করতে পারছেন। ভেতরে আমাদের হ্যান্ড স্যানিটাইজার, হাত ধোয়া, মাস্ক ব্যবহারসহ সব ধরনের স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হয়েছে। আমাদের জেলা কারাগারের প্রবেশ পথে জীবাণুনাশক সুড়ঙ্গ (ডিসইনফেকশন টানেল) স্থাপন করেছি। এ ছাড়া যেকোন যানবাহন প্রবেশ করলে সেটিও জীবাণূনাশক করা হচ্ছে। কারাগারের সকল কারারক্ষী, কারাবন্দিসহ সকলের স্বাস্থ্য সুরক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক রয়েছি।

কারাগারে এখন বন্দি সংখ্যা প্রায় ১৭শ। এ ছাড়া কারাগারে কর্মরত প্রায় ৩শ কারারক্ষীসহ কর্মকর্তা কর্মচারী রয়েছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর