ঈদেরপূর্বে বেতনভাতা পরিশোধের আহ্বান বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানের


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:১৫ পিএম, ০৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার
ঈদেরপূর্বে বেতনভাতা পরিশোধের আহ্বান বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানের

আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষ্যে নীট কারখানায় শ্রম আইন অনুযায়ী শ্রমিকদের বেতন ভাতা প্রদানের জন্য শিল্প মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন নীট গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিকেএমইএ এর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান।

তিনি বলেছেন, শ্রমিকরাই নীট শিল্পের প্রাণ। তাই যেকোনো মূল্যে শ্রমিকদের স্বার্থ সংরক্ষণ করতে হবে। শ্রম সংক্রান্ত কোনো জটিলতা দেখা দিলে কারখানা মালিকেরা যেন শ্রমিকদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করেন। সমস্যা যত জটিলই হোক না কেনো আলোচনার মাধ্যামে তার সমাধান করা সম্ভব। কোনো অবস্থাতেই যেন শ্রমিক অসন্তোষ সৃষ্টি না হয় সে দিকে সজাগ দৃষ্টি রাখতে শিল্প মালিকদের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার ৯ জুলাই বিকেলে বিকেএমইএ ঢাকা কার্যালয়ে করোনা পরিস্থিতিতে নীটওয়্যার শিল্পে উদ্ভূত বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় নিয়ে বিকেএমইএ’র পরিচালনা পর্ষদের জরুরি সভা তিনি এ আহবান জানান।

এছাড়াও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান শিল্প মালিকদের উদ্দেশ্যে সরকার ঘোষিত সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে কারখানা পরিচালনা করতে এবং ঈদের ছুটিতে কারখানা বন্ধ ও খোলার সময় একইভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন। সরকার ঘোষিত ছুটির সাথে সামঞ্জস্য রেখে কারখানার ছুটি প্রদান করার বিষয়ও সভায় আলোচনা হয়। এসময় নিজ নিজ কর্মস্থলের এলাকাতেই অবস্থান করার জন্য শ্রমিকদের প্রতি অনুরোধ জানান তিনি।

তিনি শিল্প মালিকদের উদ্দেশ্যে আরও বলেন যে, মালিকরা যেন এই সময়ে কোনো অবস্থাতেই কারখানার লেফট ওভার, ফেব্রিক্স, ঝুট ও অন্যান্য কাচাঁমাল বিক্রয় না করেন। এতে আপনার কারখানা ক্ষতিগ্রস্ত হবে সেই সাথে বাজার ব্যবস্থার উপর নেতিবাচক প্রভাব পড়বে।

এছাড়া তিনি আরো বলেন, করোনাকালে যেকোনো সদস্য কারখানা তাদের ব্যবসা সংক্রান্ত সমস্যা বিকেএমইএ-কে অবহিত করবেন। বিকেএমইএ সভাপতি, সহ-সভাপতি ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এসকল সমস্যা সমাধানে যথাযথ পরামর্শ প্রদান করবেন।

বিকেএমইএ এর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, সহ-সভাপতি (অর্থ) মোর্শেদ সারোয়ার, পরিচালক মনসুর আহমেদ, ফজলে শামীম এহসান, মোস্তফা জামাল পাশা, শাহাদাত হোসেন ভূঁইয়া, কবীর হোসেন, ইমরান কাদের তূর্য। এছাড়া ভিডিও কনফান্সের মাধ্যমে সভায় যোগ দেন।

যোগ দিয়েছেন দ্বিতীয় সহ-সভাপতি অমল পোদ্দার, তৃতীয় সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল, পরিচালক মোস্তফা মনোয়ার ভূঁইয়া, এই আই সিদ্দিক, তারেক আফজল, রতন কুমার সাহা, রাজীব দাস সুজয়, মীর্জা আকবর আলী চেীধুরী।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর