সুগন্ধা প্যারিস বাগেটের পর কাঁটাবনকে ২ লাখ জরিমানা


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ২৯ জুলাই ২০২০, বুধবার
সুগন্ধা প্যারিস বাগেটের পর কাঁটাবনকে ২ লাখ জরিমানা

সুগন্ধা বেকারী ও প্যারিস বাগেটের পরে এবার নারায়ণগঞ্জের সদর উপজেলার ভূইগড় খালপাড় এলাকায় কাঁটাবন এন্ড কোম্পানিতে মিললো নানা অনিয়ম।

অনুমোদনহীন কেমিক্যাল, অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য প্রস্তুত এবং বিএসটিআই লাইসেন্সবিহীন দধি ও ঘি তৈরির অপরাধে কাঁটাবন এন্ড কোম্পানিকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (২৯ জুলাই) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুমের ভ্রাম্যমান আদালত এ জরিমানা করে। এ সময় নারায়ণগঞ্জ ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান, সদর উপজেলা খাদ্য পরিদর্শক মো. শাহজাহান হালদার উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, ভূইগড় খালপাড় এলাকায় অবস্থিত কাঁটাবন এন্ড কোম্পানিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে। এ সময় অনুমোদনহীন কেমিক্যাল, অপরিস্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যপ্রস্তুত এবং বিএসটিআই এর লাইসেন্সবিহীন দধি ও ঘি তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিনামা করা হয়।

প্রসঙ্গত, ১৪ জুলাই গলাচিপা এলাকার সুগন্ধা বেকারীর কারখানাতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় ভেজাল কেমিক্যাল দিয়ে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী বিক্রিসহ নানা অপরাধে ভোক্তা অধিকার আইনের ৩৭, ৪২, ৪৩, ৪৫ ও ৫১ ধারায় ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। ২৮ জুলাই মেয়াদোত্তীর্ণ পণ্য ও উৎপাদনের তারিখ টেম্পারিংয়ের অপরাধে সুগন্ধা বেকারির শহরের দু’টি আউটলেটকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

২৬ জুলাই শহরের মিশনপাড়া এলাকায় পাশাপাশি অবস্থিত প্যারিস বাগেট ও স্বপ্নতে ওই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান। অভিযানে প্যারিস বাগেটে আমদানী কারকের নাম ও সীলবিহীন হার্শে চকলেট সিরাপ, আল শাফি ব্র্যান্ডের মধু, চকলেট ও হ্যাভেক্স ব্র্যান্ডের পারফিউমে মূল্য টেম্পারিং করার অপরাধে সেসব পন্য জব্দ করা হয়। এবং ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনের ২০০৯ এর ৩৭নং ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া স্বপ্নকে পন্যের গায়ে সঠিক মূল্য লেখা, এবং প্যাকেটজাত খাদ্য, গরুর মাংস এবং প্যাকেটজাত ফলের গুণগত মান বজায় রাখার জন্য সতর্ক করা হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর