paradise

সেলিম ওসমানে উৎফুল্ল নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থীরা


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:০৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
সেলিম ওসমানে উৎফুল্ল নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থীরা

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য হিসেবে সেলিম ওসমান নির্বাচিত হওয়ার পর থেকেই জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একের এক উন্নয়ন কর্মকান্ড করে আসছেন। তার এসকল উন্নয়ন কর্মকান্ডের ফলে সারাদেশব্যাপী নজির সৃষ্টি হয়। তিনি যে প্রতিষ্ঠানেই অতিথি হয়ে যান সে প্রতিষ্ঠানেই একটি ভিন্ন রকম আমেজের সৃষ্টি হয়। তার আগমনে শিক্ষার্থীরা হয়ে উঠেন উৎফুল্ল। তারই ধারাবাহিকায় নারায়ণগঞ্জ কলেজের নবীনবরণ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেলিম ওসমান। ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিন সকাল থেকেই নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন রকমের আমেজ বিরাজ করছিল। শিক্ষার্থীরা যেন কারও অপেক্ষায় ছিলেন। কখন আসবেন সেই বহুল আকাঙ্খিত ব্যক্তি। মঞ্চে একের পর এক কলেজের শিল্পীদের পরিবেশনা চলছে। সমস্ত আয়োজন থাকা সত্ত্বেও অনুষ্ঠানের পূর্ণতা পাচ্ছিল না। অবশেষে সেলিম ওসমান ওসমান অনুষ্ঠানস্থলে আগমন করলেন। শিক্ষার্থীরা ডাক-ডোল পিটিয়ে ও ফুল নিয়ে তাকে স্বাগত জানাতে এগিয়ে গেলেন। কিন্তু সেলিম ওসমান বাঁধ সাধলেন। কারণ তার মতে, ফুল তার জন্য নয়, ফুল হচ্ছে নবীন শিক্ষার্থীদের জন্য।

অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন। নবীনবরণের সমস্ত আয়জনে কোন ক্রটি আছে কিনা জানতে চান। বক্তব্য দিতে গিয়ে মঞ্চে ডেকে নেন কয়েকজন শিক্ষার্থীকে। তাদের চাওয়া পাওয়া সম্পর্কে জানতে চান। শিক্ষার্থীরা তার সাথে অনুষ্ঠানের আনন্দ ভাগ করেন।

নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: ফজলুল হক বলেন, আমরা কলেজের নবীনবরণ অনুষ্ঠানটি কলেজের ভিতরে ছোট পরিসরে করতাম। কিন্তু সেলিম ওসমান সভাপতি হওয়ার পর থেকেই আমরা প্রতিবছরই এই অনুষ্ঠানটি জাকজমকপূর্ণভাবে বড় পরিসরে করে আসছি। আশা করি আগামী দিনেও আমাদের এই অনন্দধারা অব্যাহত থাকবে। নারায়নগঞ্জ কলেজের শিক্ষার্থীরা অত্যন্ত সু-শৃংখল।

সোনালি আক্তার নামে এক নবীন শিক্ষার্থী বলেন, আজকের অনুষ্ঠানের প্রথম অবদান সেলিম ওসমানের। তার জন্যই আমরা জাকজমকপূর্ণ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারলাম। তার প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। আলিফ হিয়া কাজী নামের এক শিক্ষার্থী বলেন, আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি সেলিম ওসামন আমাদের যাতায়াতের ব্যবস্থা করে দিয়েছেন। তার কাছে আমরা ঋণী। তিনি আমাদের পাশে আছেন এবং আশা করি ভবিষ্যতে থাকবেন। তাদের জন্য আমাদের দোয়া রইলো।

সেলিম ওসমানের বক্তব্যের পরপরই শুরু হয় দেশের জনপ্রিয় শিল্পী ও অন্যান্য তারকা ব্যান্ড শিল্পীর পরিবেশনায় মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠান। এতে শিক্ষার্থীরা মেতে উঠেন বাঁধাভাঙ্গা আনন্দ আর হৈ-হুল্লোড়ে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী নাসরিন ওসমান। এই অনুষ্ঠানের সমস্ত আয়োজনের আর্থিক সহায়তায় ছিলেন তিনি।
 

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর