rabbhaban

পিএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৩ হাজার ৫৪১ জন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার
পিএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৩ হাজার ৫৪১ জন

নারায়ণগঞ্জে ২০১৮ সালে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষা ও  ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ছিল ৩ হাজার ৫৪১ জন পরীক্ষার্থী। রোববার ১৮ নভেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার্থীদের ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে কোন বহিস্কারের ঘটনা ঘটেনি। ১০৩ টি কেন্দ্রে পিএসসি পরীক্ষার্থী ছিল ৫১ হাজার ৬০৫ জন। এর মধ্যে সদর উপজেলায় ৩৯টি পরীক্ষা কেন্দ্রে ২২ হাজার ২৭৮ জন, বন্দর উপজেলায় ১১ টি পরীক্ষা কেন্দ্রে ৫ হাজার ২৪ জন, সোনারগাঁ উপজেলায় ১৩টি পরীক্ষা কেন্দ্রে ৭ হাজার ৫১১ জন, আড়াইহাজার উপজেলায় ১৫টি পরীক্ষা কেন্দ্রে ৭ হাজার ৪১৫ জন, রূপগঞ্জ উপজেলায় ২৫টি পরীক্ষা কেন্দ্রে ৯ হাজার ৭৭ জন পরীক্ষার্থী অংশ নিবে। ইংরেজী ভার্সনে পরীক্ষার্থী ছিল ১০৪ জন। এছাড়া ৫০টি কেন্দ্রে ৩ হাজার ৬৯১ জন ইবতেদায়ী পরীক্ষার্থী ছিল। এর আগে ২০১৭ সালে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থী ছিল ৫৩ হাজার ৫০৭ জন।

২০১৮ সালের প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা ১৮ নভেম্বর থেকে শুরু হয়ে ২৬ নভেম্বর শেষ হবে। এবার ১০ম বারের মত সারাদেশে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার প্রতিদিনের পরীক্ষা সকাল সাড়ে ১০টা শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত চলবে । আগে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের জন্য ২০ মিনিট অতিরিক্ত সময় দেয়া হলেও এবছর ১০ মিনিট বাড়িয়ে মোট ৩০ মিনিট অতিরিক্ত সময় করা হয়েছে। পরীক্ষার ফি ও এবারো ৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার সময়সূচি  ২০১৮
১৮ নভেম্বর ইংরেজি, ১৯ নভেম্বর বাংলা, ২০ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২২ নভেম্বর প্রাথমিক বিজ্ঞান, ২৫ নভেম্বর গণিত, ২৬ নভেম্বর ধর্ম ও নৈতিক শিক্ষা

ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার সময়সূচি  ২০১৮
 ১৮ নভেম্বর ইংরেজি, ১৯ নভেম্বর বাংলা, ২০ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান, ২২ নভেম্বর আরবি, ২৫ নভেম্বর গণিত, ২৬ নভেম্বর কুরআন ও তাজবীদ এবং আকাঈদ ও ফিকহ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর