rabbhaban

বুধবার এইচএসসি ও সমমানের ১৯ হাজার শিক্ষার্থীর অপেক্ষার অবসান


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:১৫ পিএম, ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার
বুধবার এইচএসসি ও সমমানের ১৯ হাজার শিক্ষার্থীর অপেক্ষার অবসান ফাইল ফটো

এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া নারায়ণগঞ্জের সাড়ে ১৯ হাজার শিক্ষার্থীর অপেক্ষার অবসান হবে বুধবার ১৭ জুলাই ।

চলতি বছরে নারায়ণগঞ্জে এইচএসসিতে ১৮ হাজার ২৯ জন পরীক্ষার্থী, আলিমে ৮৯১ জন পরীক্ষার্থী ও ভোকেশনাল বা কারিগরীতে ৪৪৮ জন পরীক্ষার্থী ছিল।

২০১৮ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১২১ জন। এর মধ্যে পরীক্ষার্থী ছিলেন ২০ হাজার ৩৪ জন। পাশ করেছে ১২ হাজার ৭২০ জন। পাশের হার ৬৩ দশমিক ৪৯ ভাগ।

জানা গেছে, বুধবার সকালে বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন। বেলা সাড়ে ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন মন্ত্রী।

দুপুর ১টা থেকে পরীক্ষার্থীরা নিজেদের শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট (http://www.educationboard.gov.bd) থেকে ফল জানতে পারবেন।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি জানিয়েছে, সংশ্লিষ্ট জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার ই-মেইলে কেন্দ্র ও প্রতিষ্ঠানের ফলাফলের সফটকপি পাওয়া যাবে।

প্রয়োজনে সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে ফলের হার্ডকপি সংগ্রহ করা যাবে। বোর্ড থেকে ফলাফলের কপি সরবরাহ করা হবে না।

ফল জানা যাবে মোবাইলে : বরাবরের মতোই যে কোনো মোবাইল থেকে এসএমএস করে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল জানতে পারবেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

আটটি সাধারণ বোর্ডের অধীনে এইচএসসির ফল জানাতে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

আলিমের ফল জানতে Alim লিখে স্পেস দিয়ে Mad স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

এছাড়া এইচএসসি ভোকেশনালের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে ঞবপ লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ই-মেইলে ফল জানিয়ে দেওয়া হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর