rabbhaban

সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ


সোনারগাঁ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:২৩ পিএম, ০৬ আগস্ট ২০১৯, মঙ্গলবার
সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৬ আগস্ট মঙ্গলবার বিকেলে সোনারগাঁ উপজেলায় কার্যালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হোসাইন, মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান প্রমুখ।

এসময় উপজেলার সকল দপ্তরের অফিসারসহ সোনারগাঁ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, পুথিঁগত জ্ঞান নয় উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্টান গুলোতে পাঠ্য পুস্তকের পাশাপাশি শিক্ষার্থীদের জঙ্গি, সন্ত্রাস, মাদক, ইভজিটিংয়ের ভয়াবহতা সর্ম্পকে শিক্ষার্থীদের পাঠদান করতে হবে। তাহলে শিক্ষার্থীরা পাঠ্যপুস্তকের পাশাপাশি বাহ্যিক বিষয়ে জ্ঞান লাভ করতে পারবে।

জেলা প্রশাসন জসিম উদ্দিন বলেন, আমরা দেশের বিভিন্ন সমস্যা নিয়ে পোস্টার বিজ্ঞাপন ও লিফলেট বিলি করে গনসচেতনা তৈরী করি। এতে আমাদের বিপুল পরিমান অর্থ ও সময় ব্যয় হয়। কিন্তু আমরা যদি এসব বিজ্ঞাপনের পাশাপাশি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের দেশের বিভিন্ন সমস্যা সামাজিক ও রাজনৈতিক বিষয়গুলো তুলে ধরি তাহলে সহজেই জনগনের মধ্যে সচেতনা চলে আসবে। কারণ একজন শিক্ষার্থী একটি পরিবারের সদস্য। সে শিক্ষার্থী যদি বিদ্যালয় থেকে শেখা বিষয়টি পরিবারের মধ্যে গিয়ে আলোচনা করে তাহলে পুরো পরিবার বিষয়টি সর্ম্পকে অবগত হবে। এতে জাতি ও দেশ এগিয়ে যাবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর