rabbhaban

নারায়ণগঞ্জে বড় হয়েছি, শামীম ভাইয়ের সামনে বক্তব্য কষ্টকর : মন্ত্রী


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:২৫ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৯, শনিবার
নারায়ণগঞ্জে বড় হয়েছি, শামীম ভাইয়ের সামনে বক্তব্য কষ্টকর : মন্ত্রী

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, ছোটবেলায় আমি নারায়ণগঞ্জেই বড় হয়েছি। আমাদের সঙ্গে শামীম ভাইয়ের (এমপি শামীম ওসমান) পারিবারিক সম্পর্ক ছিল আছে। ৭০ এর নির্বাচনের পর ঢাকার বাড়ি থেকে আমরা নারায়ণগঞ্জের ফতুল্লার বাড়িতে চলে আসি। আওয়ামী লীগের গোড়াপত্তনের দিক দিয়ে যতরকম গোপনীয় মিটিং সব আমাদের এই বাড়িতে ও শামীম ভাইদের বাড়িতে হতো। স্বাধীনতা যুদ্ধের সময়েও আমরা ছিলাম একসাথে। শামীম ওসমান চমৎকার বক্তব্য রাখেন। তাঁর সামনে দাঁড়িয়ে বক্তব্য দেওয়াটা খুবই কষ্টকর। এ নারায়ণগঞ্জ নিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ নজর আছে। তাই এ নারায়ণগঞ্জে প্রথম বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মাণ করা হবে। এজন্য প্রচুর বর্জ্য প্রয়োজন।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে আগামী বছরকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। বিদ্যুৎবিভাগ থেকে পরিকল্পনা নিয়েছি আমরা এক ঘন্টা বেশি কাজ করবো। আমরা সেবা বর্ষ হিসেবে পালন করবো।’

বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, ‘এক সময়ে বিদ্যুৎ খাতের বেহাল ছিল। জননেত্রী শেখ হাসিনার সরকার সেটায় অভাবনীয় সাফল্য এনে দিয়েছে। একটি দেশের জন্য বিদ্যুৎ সেক্টর হচ্ছে খুবই গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী খুবই বিচক্ষণ। সে কারণেই একজন যোগ্য লোকের হাতেই এ সেক্টরের দায়িত্ব তুলে দিয়েছেন। তার তিনিও বেশ দক্ষতার সঙ্গেই এ সেক্টরকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’

এসময় আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ, ইজিসিবির এমডি অরুণ কুমার সাহা, জেলা প্রশাসক মো. জসিমউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নূরে আলম, সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
শিক্ষাঙ্গন এর সর্বশেষ খবর
আজকের সবখবর