rabbhaban

টানা দুইবার প্রথম হয়েও উন্নয়ন না হওয়ায় আক্ষেপ প্রধান শিক্ষিকার


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:০৬ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার
টানা দুইবার প্রথম হয়েও উন্নয়ন না হওয়ায় আক্ষেপ প্রধান শিক্ষিকার

নারায়ণগঞ্জের বন্দরে নাসিক ২৭নং ওয়ার্ডের ২১নং কুড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় টানা দুইবার উপজেলার প্রথম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ঘোষণা হলেও এই স্কুলের ভবনের উন্নয়ন না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন স্কুলের প্রধান শিক্ষিকা।

প্রায় সাড়ে ৫’শ শিক্ষার্থী নিয়ে দুই শিফ্টে ক্লাস হলেও শিক্ষার্থীদের জন্য মাত্র ৪টি কক্ষে পরিচালনা প্রতিদিন হিমশিম খেতে হয় শিক্ষক-শিক্ষিকাদের। অনেকবার দফতরে ঘুরে স্কুলের ভবনের জন্য উন্নয়নের ছোয়া লাগাতে পারেনি। এই স্কুলের ১৬ শতাংশ জায়গা দুইটি ভবনই ৪ তলা ফাউন্ডেশন করা আছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১টায় বন্দর ২৭ নং ওয়ার্ডের ২১নং কুড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল ব্যাগ, খাতা, কলম পেন্সিল বিতরণ অনুষ্ঠানে আক্ষেপে কথা তুলে ধরেন স্কুলের প্রধান শিক্ষিকা মরিয়ম খানম।

তিনি বলেন, স্কুলের চার রুমের মধ্যে তিনটি রুম রবীন্দ্রনাথ ঠাকুর কক্ষ, কাজী নজরুল ইসলাম কক্ষ ও পল্লীকবি জসিম উদ্দিন কক্ষ নামে ও একটি প্রাক প্রাথমিক কক্ষ রয়েছে। পাশে স্কুলের অফিস রুম ও একটি শিশু রুম। ২০০৯ সাল থেকে এই প্রধান শিক্ষিকা দায়িত্ব থেকে বন্দর উপজেলার ২০১৭ ও ২০১৮ সালে প্রথম স্থান অধিকার করেছে। বাকি বছরগুলোতে দশম স্থানে মধ্যে ছিলেন বলে জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোঃ আলাউদ্দিন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর গণি ভুইয়া, নাসিক সংরক্ষিত মহিলা কাউন্সিলর হোসনে আরা বেগম, ৩১নং ফুলহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব খান, ২১ নং কুড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মরিয়ম খানম ও ২৩নং চাঁপাতলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকেয়া, সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম সিরাজ, সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনু, বন্দর থানা সাংগঠনিক সম্পাদক এমএ রব আওয়ামীলীগ নেতা সালাহউদ্দিন আহমেদ প্রমুখ।

এ সময় নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, স্কুলর পরিবেশ অত্যন্ত চমৎকার ও সুন্দর। এই স্কুলের উন্নয়নের ঊর্ধ্বতন জনপ্রতিনিধিদের সাথে আলাপ করা হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর