rabbhaban

শিক্ষার্থীদের সকল আবেদন মেনে নিলেন মেয়র আইভী


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ০৩ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
শিক্ষার্থীদের সকল আবেদন মেনে নিলেন মেয়র আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে কাছে পেয়ে সিটি কর্পোরেশনের সকল শিক্ষার্থীদের পক্ষ থেকে বেশ কয়েকটি আবেদন করা হয়। আর জবাবে মেয়র আইভীও সকল আবদার মেনে নিয়েছেন।

৩ অক্টোবর বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বেইলী স্কুলের শিক্ষার্থীদের উদ্যোগে ৩মাস ব্যাপী শহীদ মিনারের পরিচ্ছন্নতা ও সৌন্দর্য বৃদ্ধি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আবেদনগুলো করে বেইলী স্কুলের ৭ম শ্রেনির শিক্ষার্থী অন্তিম সাহা।

আবেদনপত্রে ছিল, ‘‘আমাদের পর্যাপ্ত খেলার জায়গা নেই। পার্ক নেই খেলার মাঠ নেই। তাই বাধা নিষেধ থাকা সত্তেও কম্পিউটার গেম ও মোবাইলে আসক্ত হয়ে যাচ্ছি। তাই একদিন নারায়ণগঞ্জ সিটি কর্পোরশেনের মধ্যে শিশু দিবস পালিত হোক। এই শহীদ মিনারে, চারুকলার লেকের পাড়ে শুধু শিশুদের ঘুরে বেড়ানোর অবাধ সুযোগ দিতে হবে। আলী আহাম্মদ চুনকা পাঠাগার ও মিলনায়তনে আমাদের সময় কাটানোর সুযোগ করে দিতে হবে। সিনেস্কোপে সিনেমা ও গণগ্রন্থাগারে একদিন শিশু উৎসব পালন করতে দিতে হবে।’’

শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে মেয়র আইভী বলেন, শিক্ষার্থীদের পক্ষ্য থেকে যে দাবিগুলো করা হয়েছে আমি এক বাক্যে সব মেনে নিলাম। আমাদের পঞ্চবটিতে একটি পার্ক আছে এবং শেখ রাসেল পার্ক শুক্রবারে খোলা রাখবো শুধুমাত্র বাচ্চাদের জন্য। বিনা পয়সায় সেখানে বাচ্চারা যাবে। অন্য যে জায়গা গুলো আছে সিনে কমপ্লেক্স শহীদ মিনার সেগুলো আমি কথা বলে তারিখ ঠিক করে নিতে হবে।

আইভী বলেন, ‘আমি বাচ্চাদের জন্য সুখবর দিতে চাই। আমরা কিন্তু প্রচুর মাঠ সংরক্ষণ করছি। যতগুলো খাল আছে সবগুলো খাল আমরা খনন করার সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে বাবুরাইল খাল খনন কাজ শুরু হয়ে গেছে। ২৫৮ কোটি টাকা ব্যয়ে আমরা খাল খনন করে দিচ্ছি, সৌন্দর্য বর্ধন করে দিচ্ছি। নদীর ওইপারে ত্রীবেনী খাল, মাহমুদ নগর খাল, শীতলক্ষ্যা খাল সহ ৪০টি পুকুর আছে এর মধ্যে ৩০টি পুকুর সংরক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছি। আমার মনে হয় ১ থেকে ২ বছরের মধ্যে আপনারা সেই গুলোর সুবিধা ভোগ করতে পারবে।’

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর