rabbhaban

তোলারাম কলেজে অয়ন থাকবেন আকর্ষণ, শামীম ওসমানে নানা দাবী


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:২১ পিএম, ১৩ অক্টোবর ২০১৯, রবিবার
তোলারাম কলেজে অয়ন থাকবেন আকর্ষণ, শামীম ওসমানে নানা দাবী

নারায়ণগঞ্জের অন্যতম বিদ্যাপীঠ সরকারি তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজ। দীর্ঘদিন ধরে এ কলেজের শিক্ষার্থীরা একটি পূর্নাঙ্গ বিশ্ববিদ্যালয়ের দাবি জানিয়ে আসছিল। সেই দাবির সঙ্গে নতুন কিছু যুক্ত করেছেন শিক্ষার্থীরা। আর দাবীগুলো আগামী ১৭ অক্টোবর নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের কাছে উপস্থাপন করবেন শিক্ষার্থীরা।

১৭ অক্টোবর সরকারি তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজের বার্ষিক নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করেছে কলেজ কর্তৃপক্ষ যার সার্বিক সহযোগিতায় রয়েছে কলেজ শাখা ছাত্রলীগও সাধারণ শিক্ষার্থীরা।

নারায়ণগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ নিউজ নারায়ণগঞ্জকে বলেন, কলেজের বিভিন্ন পর্যায়ে একাদশ, অনার্স প্রথম বর্ষ, ডিগ্রী প্রথম বর্ষ, মাস্টার্স সহ সকল বিভাগের নবীন শিক্ষার্থীদের ১৭ অক্টোবর বরণ করা হবে। সকাল ১০টায় দোয়া অনুষ্ঠানের মধ্যে অনুষ্ঠান শুরু হবে। দোয়ার পর আলোচনা ও পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্ত হবে।

তিনি জানান, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও বিশেষ অতিথি হিসেবে থাকবেন শামীম ওসমানের সহধর্মীনি সালমা ওসমান লিপি। তবে এ দুইজনের একমাত্র সন্তান ও ছাত্র সমাজের অহংকার অয়ন ওসমানও উপস্থিত থাকার বিষয়ে আশ্বাস দিয়েছেন। এছাড়াও সভাপতিত্ব করবেন কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ ও কলেজের অন্যান্য শিক্ষক শিক্ষিকারাও থাকবেন।

এমপি শামীম ওসমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে হাবিবুর রহমান রিয়াদ বলেন, তোলারাম কলেজের শিক্ষার্থীদের দীর্ঘদিনের চাওয়া ছিল যেন একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় হয়। এ দাবি আমাদের এবারও শামীম ওসমানের প্রতি থাকবে। এর সঙ্গে আমাদের আরেকটি দাবি ছিল ছাত্রাবাস। কিন্তু আগামী বছরের জানুয়ারিতেই ছাত্রাবাসের কাজ শুরু হবে। তাই শামীম ওসমানের প্রতি কতৃজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

তিনি বলেন, এবার শিক্ষার্থীদের নতুন কিছু দাবি যুক্ত হয়েছে। তার মধ্যে রয়েছে তোলারাম কলেজে বর্তমানে অনার্স ও মাস্টার্স পর্যায়ে ১৪টি বিভাগে পড়ানো হয়। অনেক গুরুত্বপূর্ণ বিষয় এখানে নেই। ফলে আগামীতে যেন আরো বিষয় বাড়ানো হয় সেই দাবি থাকবে। যার মধ্যে উল্লেখযোগ্য ইতিহাস, ব্যাংকিং, ফিনান্স সহ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়।

রিয়াদ আরো বলেন, কলেজে বর্তমানে শান্তিপূর্ণ পরিবেশ রয়েছে। এরজন্য সাধারণ শিক্ষার্থী, ছাত্রলীগ সবাই এক হয়ে কাজ করে যাচ্ছে।

হাবিবুর রহমান রিয়াদ বলেন, নবীন বরণের প্রধান আকর্ষণ হবেন অয়ন ওসমান। তবে নবীন বরণের অনুষ্ঠানকে সুন্দর ও আনন্দদায়ক করতে থাকবে ব্যান্ড শিল্পী তানভীর তুহিন, বৃষ্টি ও ব্যান্ড ৫২। আর এ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের অবশ্যই কলেজ ড্রেস, কার্ড থাকতে হবে। যাদের কার্ড নেই তারা এ সময়ের মধ্যে নির্দিষ্ট বিভাগ থেকে কার্ড করে নিতে হবে। অন্যথায় শিক্ষার্থীদের প্রবেশ করতে দেওয়া হবে।

অনেক শিক্ষার্থীদের কার্ড করা সম্ভব হবে না? এ বিষয়ে তিনি বলেন, তাদের জন্য শিক্ষকদের মাধ্যমে অনুষ্ঠানে অংশগ্রহণের ব্যবস্থা করা হবে। আমরা চাই অনুষ্ঠানটি সকল শিক্ষার্থীদের অংশগ্রহণে আনন্দদায়ক হোক। এজন্য সকল শিক্ষার্থীদের অংশগ্রহণ উন্মুক্ত করা হবে। এছাড়াও সাংবাদিক, ব্যবসায়ী, সুশীল সমাজ, রাজনৈতিক সহ সকলে শ্রেনি পেশার মানুষকে অংশগ্রহণের আহবান জানাচ্ছি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর