ফুটওভার ব্রিজে শিক্ষার্থীদের আন্দোলনের পথ দেখালেন সেলিম ওসমান


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৩:২৭ পিএম, ০১ ডিসেম্বর ২০১৯, রবিবার
ফুটওভার ব্রিজে শিক্ষার্থীদের আন্দোলনের পথ দেখালেন সেলিম ওসমান

চাষাঢ়ায় ফুটওভার ব্রীজ এবং ডাক বাংলো ও পুলিশ ফাঁড়ির সামনে ফুটপাত নির্মাণের জন্য নারায়ণগঞ্জের সকল শিক্ষার্থীদের এক হয়ে দাবী জানানোর আহবান রেখেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান।

১ ডিসেম্বর রোববার দুপুরে সরকারি তোলারাম কলেজের বার্ষিক সাহিত্য ও সাংস্কুতি পুরষ্কার প্রতিযোগিতা-২০১৯ এর পুরষ্কার বিতরণী ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান রাখেন।

সাংসদ সেলিম ওসমান বক্তব্য দেওয়ার সময় তোলারাম কলেজের শিক্ষার্থীদের কাছে জানতে চেয়েছিলেন যে শিক্ষার্থীদের কি কি সমস্যা হচ্ছে। এসময় কলেজের দুই শিক্ষার্থী চাষাঢ়ায় ফুট ওভার ব্রীজের জন্য তাঁদের সমস্যা হচ্ছে এবং মহিলা কলেজ থেকে কলেজ রোড পর্যন্ত যাতায়াতের জন্য ফুটপাত না থাকায় তাদের সমস্যা হচ্ছে বলে সাংসদ সেলিম ওসমানের কাছে নির্মাণের দাবি জানায়।

এসময় শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সাংসদ সেলিম ওসমান বলেন, এগুলো সকাল বেলা ঘুম থেকে উঠে দেখার বিষয় যে আমাদের রাস্তাঘাট হচ্ছে, ওভার ব্রীজ হচ্ছে। রাস্তার ডান পাশ দিয়ে বড় ফুটপাত হয়েছে। ছাত্রছাত্রী, ঘড়ের বউরা আরামে হাটাহাটি করতে পারছেন। এই দাবিগুলো করার বিষয় না। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে এগুলো করা সম্ভব হচ্ছে না। যার কারণে এই দাবিগুলো আসছে।

তিনি আরো বলেন, আমরা বড় একটি অনুষ্ঠান করব। অনুষ্ঠানে তিনটা কলেজ (তোলারাম, মহিলা, নারায়ণগঞ্জ কলেজ) যদি একত্রিত হয়। তাহলে আমি চ্যালেঞ্জ করে বলতে পারি কোনো রাজনৈতিক নেতাও এত কর্মী পাবে না আমি যত ছাত্র-ছাত্রী পাবো। আমাদের যতগুলি দুর্ভোগ আছে, নারায়ণগঞ্জে পড়াশোনা করার জন্য যত অসুবিধা আছে এগুলো তোমরা তুলে ধরতে পারলে যদি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কান পর্যন্ত যায় আমি নিশ্চিত করতে পারি নারায়ণগঞ্জের কোনো ছাত্রছাত্রীর কোনো অসুবিধাই হবে না। একত্রিত হতে হবে কোনো দল হিসেবে নয় ছাত্র-ছাত্রী নতুন প্রজন্ম হিসেবে। সবার সহযোগীতা পেলে খুব দ্রুতই এমন একটি অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সরকারী তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সেলিম ওসমানের সহধর্মিনী নাসরিন ওসমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, সরকারী তোলারাম কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শাহ মো. আমিনুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ বেদওয়ারা বিনতে হাবিব, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা, সরকারী তোলারাম কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শিরিন বেগম, অধ্যাপক জীবন কৃষ্ণ মোদক, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূইয়া সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, নারায়ণগঞ্জ সিটি কপোরেশনের সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী। অনুষ্ঠানে সঞ্চালনা করেন তোলারাম কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর