প্রতিবন্ধী দিবসে আশার আলো স্কুলে কেক কাটলো বিশেষায়িত শিক্ষার্থীরা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২৪ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রতিবন্ধী দিবসে আশার আলো স্কুলে কেক কাটলো বিশেষায়িত শিক্ষার্থীরা

আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে মঙ্গলবার ৩ ডিসেম্বর বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৮নং ওয়ার্ডের শীতলক্ষ্যা এলাকায় অবস্থিত বিশেষ শ্রেণীর শিশু-কিশোরদের জন্য বিশেষায়িত স্কুল ‘আশার আলো’র স্কুলের অর্টিজম শিশুদের সঙ্গে নিয়ে কেক কেটে দিবসটি উদযাপন করেছেন স্কুল কর্তৃপক্ষ। এসময় সাংস্কৃতিক অনুষ্ঠান আলোচনা সভাসহ ছিল দিনব্যপী নানা আয়োজন। অনুষ্ঠানে অভিভাবকবৃন্দ তাদের বিশেষায়িত শিক্ষার্থীদের বিষয়ে খোলামেলা আলোচনা করেন এবং আগামীতে আরো বড় পরিসরে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন স্কুলটির পরিচালনা কমিটির সভাপতি ও মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো: কামরুল হাসান মুন্না, সাধারণ সম্পাদক হাজী মো: আনোয়ার হোসেন, হাজী রাশেদ নেওয়াজ বাচ্চু, তাহমিনা আক্তার রূপা, উম্মে কুলসুম উর্মি, রিমা আক্তার, সোহেল মির্জা, রহিমা আক্তার বন্যা প্রমুখ।

উল্লেখ্য ২০১৬ সাল থেকে প্রতিষ্ঠিত স্কুলটি পরিচালনার সমস্ত ব্যায়ভার বহন করছেন নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের এমপি সেলিম ওসমান ও তার সহধর্মিনী নাসরিন ওসমান। বর্তমানে স্কুলটিতে শিক্ষার্থীর সংখ্যা ৭৫ জন। শিশুদের পৃথিবীকে রঙ্গিন করে তুলতে স্কুলের আসবাবপত্রগুলোও রঙ্গিন কেনা হয়েছে। এখানে কোন অভিভাবককে একটি টাকাও ব্যায় করতে হয়না। বরং প্রতিদিনই শিশুদেরকে দেয়া হচ্ছে উন্নতমানের খাবার। সপ্তাহে দু’দিন শিশুদেরকে রান্না করা খাবার দেয়া হয়ে থাকে। সবার স্কুলড্রেস থেকে অন্যান্য শিক্ষা উপকরণ স্কুল থেকেই দেয়া হয়। অটিজম এসকল শিক্ষার্থীদের জন্য একজন চিকিৎসক ছাড়াও রয়েছেন একজন ফিজিওথেরাপিস্ট।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর