রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও শিক্ষা বিষয়ক কর্মশালা


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯, শনিবার
রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও শিক্ষা বিষয়ক কর্মশালা

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ডা. সাজ্জাদ হোসেন বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলোকে নৈতিকতা ও মূল্যবোধ শিক্ষায় জোর দিতে হবে। শিক্ষকদেরকে নৈতিকতা ও মূল্যবোধের ধারক হয়ে শিক্ষার্থীদের জাগ্রত করতে হবে। বাংলাদেশের মানুষের খুব ভালো ও দক্ষ নেতৃত্ব রয়েছে। আর সেই নেতৃত্ব হচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। তার কারনেই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১১টায় নারায়ণগঞ্জের রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ে মানসম্মত শিক্ষকতা ও শিক্ষা বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের সামনে কিছু লক্ষ্য রয়েছে। উন্নয়নশীল দেশ, উন্নত দেশ ও স্বাধীনতার শতবার্ষিকী উদযাপন। ডিজিটাল বাংলাদেশে পৃথিবীর সাথে আমরা একসাথেই আছি। গবেষণা প্রযুক্তি, বুদ্ধি, বিশ্ববিদ্যালয় বর্তমান ডিজিটাল বাংলাদেশের একটি অনন্য চাবি। আপনি যদি চায়না, জার্মানি, রাশিয়া দেখেন দেখবেন তারা নিজ ভাষায় প্রযুক্তিতে অনেক এগিয়ে রয়েছে। বিজয়ের মাসে আমাদের লক্ষ্য হওয়া উচিত আমরা বিশ্ববিদ্যালয়গুলোই আগামির বাংলাদেশ গড়তে বড় ভূমিকা রাখবো। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো আরো ভালো ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। বঙ্গবন্ধু যে ভূমিকা রাখতে সারাজীবন পরিশ্রম করে গেছেন। বঙ্গবন্ধুই প্রথম বিজয় দিবস ১৬ডিসেম্বর ১৯৭২ সালে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন গঠন করেন। বঙ্গবন্ধুর হাতেই গড়া এটি। কোন ইঞ্জিনিয়ার কোন ডাক্তার ফার্স্ট ক্লাস ছিলনা বাংলাদেশে, এখন সবাই ফার্স্ট ক্লাস। একমাত্র বঙ্গবন্ধুই প্রথম উপলব্দি করেন যে মেধাবীদের সমাজে স্থান করে দিতে হবে নাহলে বাংলাদেশের বিপ্লব হবেনা আধুনিক বাংলাদেশ হবেনা। তিনিই ফার্স্ট ক্লাসের সম্মান দিয়ে যান সবাইকে।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ইউল্যাবের ভাইস চ্যান্সেলর অধ্যাপক এইচ এম জহিরুল হক, বিশেষ অতিথি ছিলেন রনদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান রাজীব প্রসাদ সাহা, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রনদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মানিন্দ্রা কুমার রায়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর