স্কুলের প্রধান শিক্ষিকা ও সভাপতির বিরুদ্ধে উকিল নোটিশ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার
স্কুলের প্রধান শিক্ষিকা ও সভাপতির বিরুদ্ধে উকিল নোটিশ

নারায়ণগঞ্জ বন্দর এলাকার নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সায়মা খানম ও গভর্নিংবডির সভাপতি মোঃ আতাউর রহমান মুকুলের বিরুদ্ধে নানা অভিযোগে আইনি তথা উকিল নোটিশ দেয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আশরাফুল আলম সিরাজীর মাধ্যমে স্কুলের সহকারী শিক্ষক উম্মে সালমা এই নোটিশ প্রদান করেন।

একই সাথে নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তাপস কুমার সাহা, শিক্ষক প্রতিনিধি তপন চন্দ্র সুত্রধর, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি কৃষ্ণা রানী দেব, অভিভাবক সদস্য মোঃ আাইনুল হক, মোঃ হাবিবুর রহমান, হাজী মোঃ বারেক হোসেন, মোঃ খোরশেদ আলম, দাতা সদস্য মোঃ মকিম উদ্দিন আহমেদ ডিপটি ও কো অপ্ট সদস্য মোঃ নাছির উদ্দিনের বিরুদ্ধেও এই নোটিশ প্রদান করা হয়েছে।

নোটিশের অনুলিপি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক, বেনবেইস পরিচালক, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ন্ত্রক, জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারের বরাবরও প্রেরণ করা হয়েছে।

১০ পৃষ্ঠা বিশিষ্ট উকিল নোটিশের শেষাংশে বলা হয়েছে, প্রধান শিক্ষিকার দায় দায়িত্বের প্রতি সকল প্রকাশ প্রদর্শন করে শিক্ষা কার্যক্রমের সকল প্রকার অনৈতিক কার্যক্রম পরিহার করে সহকারী শিক্ষক উম্মে সালমাকে ‘গণিত ও বিজ্ঞান’ বিষয়ে ক্লাস করার অনুমতি প্রদান করবেন। আপনার উদ্দেশ্য প্রনোদিত এমপিও করা বিজ্ঞান বিষয়টির এমপিও সংশোধন ক্রমে ‘গণিত ও বিজ্ঞান’ বিষয়ে করার বিহীত ব্যবস্থা গ্রহণ করবেন এবং পাঁচ বছর যাবৎ বন্ধকৃত বিদ্যালয়ের ইনক্রিমেন্ট, বন্ধকৃত বেতন চালু বেতন চালুু করার বিহীত ব্যবস্থা গ্রহণ করবেন। ম্যানেজিং কমিটির দোহাই দিয়ে উম্মে সালমার তথাকথিত সাময়িক বরখাস্ত প্রত্যাহার করে নিয়োগকৃত পদ গণিত ও বিজ্ঞান শিক্ষক হিসেবে মূল হাজিরা খাতায় স্বাক্ষর করার ব্যবস্থা গ্রহণ করবেন। লিগ্যাল নোটিশে বর্ণিত প্রত্যেকটি বিষয় নিয়ে ম্যানেজিং কমিটির সভাপতি সহ প্রত্যেক সদস্যদের অবগত করালেও তারা উম্মে সালমার সমস্যা সমাধান করে নাই। এমতাবস্থায় উম্মে সালমা বাধ্য হয়ে প্রধান শিক্ষক সহ সংশ্লিষ্ট কাজে সকলের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা সহ এখতিয়ার সম্পন্ন আদালতে আইনগত ব্যবস্থা গ্রহণে বাধ্য হবে। এতে সমস্ত দায়িত্ব সংশ্লিষ্ট সকলকে বহন করতে হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর