বিদ্যানিকেতনে ১৬০০ শিক্ষার্থীর দুই মাসের বেতন মওকুফ


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ১২ জুন ২০২০, শুক্রবার
বিদ্যানিকেতনে ১৬০০ শিক্ষার্থীর দুই মাসের বেতন মওকুফ

নারায়ণগঞ্জের বিদ্যানিকেতন হাই স্কুলের পরিচালনা পরিষদ করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে স্কুলের ১৬০০শিক্ষার্থীর দুই মাসের বেতন মওকুফ করে দিয়েছেন।

এসময় স্কুলে কর্মরত শিক্ষকদের তিন মাসের বেতন ও বোনাস প্রদান করা হয়েছে বিদ্যানিকেতন ট্রাস্ট্রের নিজস্ব তহবিল থেকে। নারায়ণগঞ্জে এটি একটি অনুকরনীয় দৃষ্টান্ত হয়ে থাকবে বলে শিক্ষানুরাগী ও সচেতন নাগরিকরা মনে করে।

বিদ্যানিকেতন হাই স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি ও বিদ্যানিকেতন ট্রাষ্টের চেয়ারম্যান এবং দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূন জানান, ২০০৭ সালে নারায়ণগঞ্জের ভূইয়ারবাগ এলাকায় এ স্কুলটি প্রতিষ্ঠা করা হয়। এখানকার অধিকাংশ শিক্ষার্থী নি¤œ আয়ের পরিবারের সস্তান। তাদের মেধার বিকাশ করার সুযোগ করে দেয়াই আমাদের উদ্দেশ্য। সেজন্যই কোন শিক্ষার্থী আর্থিক সংকটের কারণে ঝরে না পড়ে সে জন্য সকল শিক্ষার্থীদের এপ্রিল এবং মে মাসের বেতন মওকুফ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরো জানান, গত মার্চ, এপ্রিল এবং মে মাসের শিক্ষকদের বেতন এবং বোনাস বিদ্যানিকেতন ট্রাষ্টের তহবিল থেকে প্রদান করা হয়েছে।

বিদ্যানিকতেন ট্রাষ্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম জানান, বিদ্যানিকেতন হাই স্কুলটি বানিজ্যিক ভিত্তিতে পরিচালনা করা হয়না। এখানে সামাজিক দায়বদ্ধতা থেকে পরিচালনা করা হয়ে থাকে। শুধুমাত্র শিক্ষার্থীদের বেতন মওকুফ নয়, এ দুর্যোগকালীন সময়ে বিদ্যালয়ের গরীব এমন চার’শ শিক্ষার্থীর মধ্যে খাদ্য সামগ্রী সহায়তা এবং ১০হাজার মানুষের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিনা মুল্যে প্রদান করা হয়েছে।

শিশু সংগঠন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জানান, বিদ্যানিকেতনের উদ্যোগ নারায়ণগঞ্জের অন্যান্য স্কুলের জন্য অনুকরনীয় হয়ে থাকবে।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ বলেন, বর্তমান দুযোগকালীন সময়ে বিদ্যানিকেতন কতৃপক্ষের মহানুভবতা দৃষ্টান্ত হয়ে থাকবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর