হেরিটেজ স্কুলের অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের অভূতপূর্ব সাড়া


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৮:১২ পিএম, ২০ জুন ২০২০, শনিবার
হেরিটেজ স্কুলের অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের অভূতপূর্ব সাড়া

হেরিটেজ স্কুলের বিল্ডিং বন্ধ কিন্তু ক্লাস বন্ধ নয়। করোনা কালীন সময়ে পুরোদমে চলছে হেরিটেজ স্কুলের অনলাইন ক্লাস ও ফাইনাল পরীক্ষা। করোনা নামক বিশ্ব মহামারীতে যখন সমস্ত শিক্ষা ব্যবস্থা স্থবির হয়ে আছে সেই সময় হেরিটেজ স্কুলের একঝাঁক শিক্ষক, কলাকুশলী এবং পরিচালনা পর্ষদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালনা করছে অনলাইন ক্লাস।

হেরিটেজ স্কুল শিক্ষার্থীদের শিক্ষাজীবন সচল রাখার জন্য নিরলসভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এবং স্বাভাবিক স্কুলের মতোই নিয়মিত চলছে অনলাইন স্কুলিং। হেরিটেজ স্কুল কর্তৃপক্ষ আনন্দের সাথে জানাচ্ছে যে ইতোমধ্যে তারা অনলাইনে ফাইনাল পরীক্ষা ও মিডটার্ম পরীক্ষা শুরু করেছে যেখানে অভিভাবক এবং শিক্ষার্থীদের অভূতপূর্ব সাড়া মিলেছে। অনলাইন ফাইনাল পরীক্ষা ও মিড টার্ম পরীক্ষা পরিচালনার জন্য হেরিটেজ স্কুল পিন কোড সম্বলিত বিশেষ ডিজিটাল এডমিট কার্ড প্রচলন করেছে।

হেরিটেজ স্কুলের অনলাইন শিক্ষা ব্যবস্থায়, শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকসহ সকলে একযোগে হাতে হাত মিলিয়ে কাজ করছেন। শুধু তাই নয় ব্যাপকসংখ্যক শিক্ষার্থী অনলাইন ক্লাস এর সাথে এত সুন্দর সম্পর্ক স্থাপন করেছে যে তারা ক্যামস্ক্যানারের মত আধুনিক অ্যাপস ব্যবহার করে তাদের উত্তরপত্র সুন্দরভাবে আপলোড করে পাঠাচ্ছে।

হেরিটেজ স্কুল শিক্ষার্থীদের শিক্ষাজীবন সচল রাখার জন্য নিয়মিত কাজ করে যাচ্ছে, সেই সাথে পৃথিবীর উন্নত দেশের মতো বিভিন্ন আধুনিক প্লাটফর্ম, অ্যাপস ব্যবহার করে চালিয়ে যাচ্ছে শিক্ষা কার্যক্রম। স্বাভাবিক স্কুলের মত রুটিন অনুযায়ী অনলাইন ক্লাস গুলো নিয়মিত চলছে।

হেরিটেজ স্কুল আগামী জুলাইয়ের মাঝামাঝি অনলাইনের মাধ্যমে নতুন সেশন শুরু করতে যাচ্ছে। বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে যে, করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে শিশুদের মানসিক স্বাস্থ্যের অবনতি ঘটেছে এবং তারা ঘরে বসে বিরক্ত হচ্ছে। যেহেতু শিশুদের সবচেয়ে আনন্দময় জায়গা স্কুল, এই স্কুল বন্ধ থাকায় শিশুদের মানসিক স্বাস্থ্য ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে। এই সকল বিষয় সামনে রেখে হেরিটেজ স্কুল শিশুদের মানসিক স্বাস্থ্য সুন্দর রাখার লক্ষ্যে এবং তাদের শিক্ষাজীবন সুন্দরভাবে পরিচালনা করার কাজ করছে।

হেরিটেজ স্কুলের অনলাইন ক্লাসগুলো পর্যবেক্ষণ করতে স্কুলের অফিসিয়াল ফেসবুক পেজ এবং সবগুলো ক্লাসের ২৫ টি গ্রুপ ফলো করতে পারেন। তাছাড়া হেরিটেজ স্কুল অনলাইনের মাধ্যমেই নতুন শিক্ষার্থীদের ভর্তি এবং পুনঃভর্তি কার্যক্রম পরিচালনা করছে এমনকি কোন রকম যোগাযোগের জন্য হেরিটেজ স্কুলের অবিভাবকদের বিদ্যালয়ে আসতে হয় না। বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করে অভিভাবকগণ স্কুলের সাথে নিয়মিত যোগাযোগ রাখছে। শিক্ষার্থীদের একটি দিনও যেন নষ্ট না হয়, তারা যেন করোনা উত্তর পরিস্থিতিতে নতুন পরিবেশে নতুন ক্লাসে নিজেকে খাপ খাইয়ে নিতে পারে, তাদের শিক্ষাজীবন যাতে ব্যাহত না হয় এবং তারা নিয়মিত শিক্ষা কার্যক্রম গ্রহণ করতে পারে এই বিষয়গুলো নিশ্চিত করতে হেরিটেজ স্কুল প্রতিজ্ঞাবদ্ধ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর