‘আমরা শিক্ষিত কিন্তু ধনী না, আমাদের বিপদে ফেলবেন না’ (ভিডিও)


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ০৮ জুলাই ২০২০, বুধবার
‘আমরা শিক্ষিত কিন্তু ধনী না, আমাদের বিপদে ফেলবেন না’ (ভিডিও)

‘আমরা কোনো মাস্তান না সন্ত্রাস না রাজনীতিবিদ না আমরা শিক্ষক। আমরা বিভিন্ন জনপ্রতিনিধিদের কাছে গিয়েছি। আমাদের কোনো আয় রোজগার নেই। আমরা শিক্ষিত কিন্তু ধনী না। আমরা শিক্ষক আমাদের বিপদে ফেলবেন না। আমাদের শিক্ষকরা ইচ্ছা করলে অনেক বড় বড় জায়গা যেতে পারতেন। কিন্তু ভাল পেশা হিসেবে শিক্ষকতাকে বেঁচে নিয়েছেন। শিক্ষকদেরকে বাঁচান। তারা রাতদিন পরিশ্রম করে ছাত্রদের মানুষ করেন।’

অবস্থান কর্মসূচিতে এভাবেই কথাগুলো বলছিলেন নারায়ণগঞ্জ জেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাজমুল হাসান রুমি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৮ জুলাই বুধবার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জ জেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের উদ্যোগে অবস্থান কর্মসূচি পালিত হয়। অবস্থান কর্মসূচি শেষে প্রণোদনা অথবা সহজ শর্তে ঋণের দাবীতে জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

নাজমুল হাসান রুমি বলেন, কিন্ডারগার্টেন স্কুলগুলো খুবই অবহেলিত। ছাত্ররা যদি আগামীর সম্পদ হয় তাহলে শিক্ষকেরা হচ্ছেন সম্পদের ভান্ডার। সেই আলো যারা ছড়াচ্ছেন শিক্ষকরা মানবেতর জীবনযাপন করছে। ৪ মাস ধরে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আমরা বলবো না শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হোক। কিন্তু শিক্ষকদের বাঁচার পথ বের করে দিতে হবে। কিন্ডারগার্টেনের শিক্ষকরা অত্যন্ত কম বেতনে চাকরি করে। স্কুলগুলো বন্ধ হয়ে যাচ্ছে। বাড়িওয়ালারা প্রতিদিন ভাড়ার জন্য চাপ দিচ্ছে। আমরা কি দেশের নাগরিক না। আজকে আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছি খাওয়াচ্ছি কিন্তু আমরা শিক্ষকরা কোনো সাহায্য পাচ্ছি না।

নারায়ণগঞ্জ জেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি ইমাম হোসেনের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন সহ সভাপতি তোফায়েল আহমেদ জুয়েল, সহ সভাপতি মোহাম্মদ বাহাউদ্দিন, সোনারগাঁ শাখা সভাপতি মোঃ মিজানুর রহমান খান, রূপগঞ্জ থানা শাখা সভাপতি মাজহারুল ইসলাম আনোয়ার, কাওসার আহমেদ, মোঃ মনিরুল হক, মোঃ সুমন মিয়া, মোঃ মিজান, হাসান কবির, ইব্রাহীম খলিল বাবু ও কাওসার মাহমুদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর