গণিত অলিম্পিয়াডে আঞ্চলিকে নারায়ণগঞ্জের সেরা আহনাফ


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৭ জুলাই ২০২০, সোমবার
গণিত অলিম্পিয়াডে আঞ্চলিকে নারায়ণগঞ্জের সেরা আহনাফ

ডাচ্-বাংলা ব্যাংক ও প্রথম আলো আয়োজিত বাংলাদেশ গণিত অলিম্পিয়াডে আঞ্চলিকে প্রাইমারী ক্যাটাগরিতে ৫ম হয়েছেন নারায়ণগঞ্জের আরাফাতুল কবির আহনাফ। আহনাফ সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী।

২৭ জুলাই বাংলাদেশ গণিত অলিম্পিয়াড থেকে ডাকযোগে টি-শার্ট ও মেডেল পেয়ে খুশিতে উচ্ছ্বাস প্রকাশ করে ভবিষ্যতে আরও ভালো ফলাফল করে আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে অংশ গ্রহণ করতে সকলের দোয়া কামনা করেন আহনাফ।

“গণিত শেখ স্বপ্ন দেখ” এই শ্লোগানকে সামনে রেখে প্রতি বছরই বাংলাদেশ গণিত অলিম্পিয়াড পরীক্ষার আয়োজন করে আসছে। চলতি বছর গণিত অলিম্পিয়াড এর ১৮তম পরীক্ষায় অংশ গ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীরা চলতি বছর জানুয়ারী মাসে ‘গণিত অলিম্পিয়াড পরীক্ষা - ২০২০’ এ অনলাইনে নিবন্ধনের পর বাছাই পর্ব পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় আহনাফ নারায়ণগঞ্জে প্রথম হন। এরপর সে আঞ্চলিক পরীক্ষায় সারাদেশের মধ্যে ৫ম স্থান অর্জন করে। সিদ্ধিরগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মোঃ কবির হোসেন ও গৃহিনী আশরিফা খানের একমাত্র ছেলে আরাফাতুল কবির আহনাফ আরও ভালো ফলাফল করে আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে অংশ গ্রহণ করার আশা ব্যক্ত করেন।

উল্লেখ্য, বাংলাদেশ গণিত অলিম্পিয়াডে বাছাই পর্বে প্রাইমারী, জুনিয়র, সেকেন্ডারী ও হায়ার সেকেন্ডারী এই ৪টি ক্যাটাগরীতে ৬৯ হাজার ১৯০ শিক্ষার্থী এবং আঞ্চলিকে ১৩ হাজার ৬২০ জন শিক্ষার্থী অনলাইনে পরীক্ষায় অংশ গ্রহণ করে। বিজয়ীদের অনলাইনে সনদ পাঠানোর পর ডাক যোগে পুরস্কার হিসাবে টি-শার্ট ও মেডেল পাঠানো হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর