paradise

ঘরে বসে পূজো দেখতে ‘নারায়ণগঞ্জ দুর্গাপূজো দেখবে ঠাকুর তুমিও’


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
ঘরে বসে পূজো দেখতে ‘নারায়ণগঞ্জ দুর্গাপূজো দেখবে ঠাকুর তুমিও’

আর মাত্র ২৬দিন পর দূর্গাপূজা। অনেকেই কাজের ব্যস্ততায় ঘর থেকে বেরিয়ে পূজামন্ডপ পরিদর্শন করার সুযোগ হয় না। তবে এবার কোন পূজা মন্ডপ দেখা বাধ যাবে না। বিগত বছরের মতো এবারও ‘নারায়ণগঞ্জের দূর্গাপুজো- দেখবে ঠাকুর তুমিও’ নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের এ গ্রুপটিতে সেই আয়োজন করা হয়েছে। নারায়ণগঞ্জের সকল পূজামন্ডপের ছবি ও ভিডিও প্রকাশ করা হবে গ্রুপটিতে।

২০১৩ সাল থেকে যাত্রা শুরু করা ফেইসবুক গ্রুপটি ১৯ সেপ্টেম্বর বুধবার দুপুরে অনুষ্ঠানিক ভাবে অফিসিয়াল লগো উন্মোচন করা হয়। একই সঙ্গে প্রেইজটির পরিচালকেরা ঘোষণা দিয়েছে সামাজিক ভাবে উন্নয়ন মূলক কর্মকান্ডে ভূমিকা রাখবে।

‘নারায়ণগঞ্জের দুর্গাপূজো- দেখবে ঠাকুর তুমিও’ অনলাইন পেইজের পরিচালনা করেন ১৫জন তরুণ সদস্য। তারা হলেন আকাশ দেবনাথ, শঙ্কর নন্দী, দিপু সাহা, অনিক দে, অনিক চন্দ্র দে, সুদিপ্ত কর্মকার, রাহুল কুন্ডু, অর্পন দাস, শুভ দেবনাথ, চিরঞ্জিত সাহা, বন্যা চক্রবর্তী, রাজন দাস, অনিক সাহা, শুভ সাহা এবং অভি সাহা। এই ১৫ জনের নিরলস পরিশ্রমের ফলে ঘরে বসেই পূজোয় ঘটে যাওয়া সকল ঘটনার খবরা তাতক্ষনিক জানতে পারছে সবাই।

পেইজের এডমিন আকাশ দেবনাথ জানান, প্রাচ্যের ড্যান্ডিখ্যাত নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকার দুর্গাপূজার ছবি, ভিডিওসহ পুজায় ঘটে যাওয়া সকল তথ্য নারায়ণগঞ্জবাসী সহ বহিবিশ্বে নারায়ণগঞ্জের যারা বসবাস করেন তাদের কাছে পৌছে দেওয়ার লক্ষ্যে নিয়ে ২০১৩ সালে যাত্রা শুরু করেছিলো। সেই থেকে ধীরে ধীরে এখন প্রায় ১১ হাজার সদস্য আছে। তাছাড়া ভবিষ্যতে আমাদের এ কর্মকা- শুধু ফেইসবুকে সীমাবদ্ধ না রেখে সামাজিকভাবেও বিভিন্ন উন্নয়নমূলক কাজ করার ইচ্ছা রয়েছে। নারায়ণগঞ্জবাসী সহ সবাইকে জানাচ্ছি দূর্গাপুজার শারদীয় শুভেচ্ছা এবং পাশাপাশি পেইজটিতে লাইক কমেন্ট করে সঙ্গে থাকার আহবান জানান।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর