রাতে পার্ক ঘুরলেন আইভী


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:১৬ পিএম, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার
রাতে পার্ক ঘুরলেন আইভী

নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকায় রাজধানীর হাতিরঝিল আদলে গড়ে উঠা ‘শেখ রাসেল নগর পার্ক’ এর দায়িত্ব সেখানকার বাসিন্দাদের অনেক আগেই থেকে ঘোষণা দিয়ে আসছিলেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। আর সেই ঘোষণা অনুযায়ী পুনরায় শেখ রাসেল পার্কের যন্ত্র ও খেয়াল রাখা সহ পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য আহবান জানিয়েছেন তিনি। এছাড়াও রাস্তায় বিশৃঙ্খলা সৃষ্টি না করার জন্যও আহবান জানান।

সোমবার রাতে সিটি করপোরেশনের কাজ শেষে হেঁটে পশ্চিম দেওভোগ এলাকার নিজ বাসায় যাওয়ার সময় হঠাৎ শেখ রাসেল নগর পার্কের পরিদর্শনে আসনে মেয়র আইভী। এসময় তিনি পার্কের গাছ ও চারদিকের পরিবেশ ঘুরে পরিদর্শন করেন। এছাড়াও সেখানের কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৮টায় জিমখানা থেকে শেখ রাসেল পার্কের লেকের পাড় হয়ে তার বাড়িতে যাওয়া রাস্তা হেঁটে যায়। যাওয়ার সময় লেকের পাড়ে গড়ে উঠা বিভিন্ন খাবার দোকান সহ হকারদের লেকের আশে পাশে ময়লা ফেলতে নিষেধ করেন। এছাড়াও নিয়ম কানুন মেনে চলতে বলে যান। যাতে দোকানের জন্য জনগনের কোন ভোগান্তি না হয়।

তিনি বলেন, ‘এলাকার সবাই লেকের গাছের প্রতি যন্ত্র নিবেন। দয়া করে কেউ লেকের ক্ষতি করবেন না। এটা এলাকার বাসিন্দাদের সম্পদ তথ্যা নারায়ণগঞ্জবাসী।’

খোঁজ নিয়ে জানা গেছে, ঈদকে কেন্দ্র করে নগরবাসীদের ভ্রমনের অন্যতম স্থান ছিল শেখ রাসেল নগর পার্ক। সকাল থেকে রাত ১০টা পর্যন্ত সব বয়সের মানুষের ভীড় ছিল। পার্কের এক পাশে লেক ও অন্য পাশে সবুজ গাছ ও ফুল বাগন যা ভ্রমণ পিপাসুদের মনমুগ্ধ করে। ফলে যেকোন ছুটিদিন ছাড়াও মানুষের ভীর এখানে লেগেই থাকে। আর এ পার্ককে ঘিরে এলাকায় নতুন করে বেশ কিছু খাবার দোকান সহ বিভিন্ন হাকার দোকান বসিয়েছে। ফলে ওইসব দোকানের অবর্জনা এনে ফেলা হয় লেকের পাড়ে। যার নিয়ে বেশ কয়েকজন দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা আসে। তবে লেকের কাজ শুরু হওয়া থেকেই এলাকাটি পরিস্কার পরিচ্ছন্ন করা রাখার জন্য আহবান জানিয়ে আসছেন মেয়র আইভী।

মেয়র আইভী বলেন, সৌন্দর্য বর্ধনের জন্য এখনও অনেক কাজ বাকি আছে। ফলে ধীরে ধীরে গাছের চারা লাগানো হচ্ছে। এছাড়াও লেকের কাজ শেষ। পাশে একটি খেলার মাঠ হবে। এছাড়াও লেকের তীর ঘষে থাকা চারুকলা ইনস্টিটিউট আর্ট কলেজও আধুনিক করা হবে। যার জন্য কাজ দেরি হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর