rabbhaban

সবুজ ঘাস ফুলের টবে সাজলো সিএনজি অটোরিকশা


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:০৬ পিএম, ২৯ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
সবুজ ঘাস ফুলের টবে সাজলো সিএনজি অটোরিকশা

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া মোড়ে হঠাৎ ভিড় লেগে গেলো। জটলা পাকিয়ে দেখছে অবাক দৃষ্টিতে একটি সিএনজিচালিত সবুজ অটোরিকশাকে। কেউ কেউ সেলফি তুলছেন, আবার কেউ বা মুঠোফোনে একটু ভিডিও করে রাখছেন। কৃত্রিম সবুজ ঘাস আর অসংখ্য ফুলের টব ছাদে বসিয়ে আকর্ষনীয় করে তুলেছেন নিজের অটোরিকশাকে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) চাষাঢ়া শহীদ মিনারের সামনে সিএনজির সবুজ রূপ দেখে ভিড় জমায় পথচারীরা। সাধারণ একটি সিএনজির আকর্ষনীয় রূপ দেয়া ব্যক্তিটি হচ্ছন অটোরিকশার চালক দুলাল চন্দ্র দাস। ঢাকার তপন ঘোষ নামে আরেক চালক এ রকম একটি অটোরিকশা রাস্তায় দেখে নামান। মূলত তাঁকে দেখেই উৎসাহী হয়েছেন।

তিনি প্রায় সাত থেকে আট বছর ধরে ঢাকায় অটোরিকশা চালান। আর অটোরিকশাকে মনের মতো করে সাজিয়েছেন গত কয়েক বছর আগে বাইরে প্রচন্ড রোদ থাকলেও পর্দা দিয়ে ঘেরা অটোরিকশার ভেতরে তাপ কম লাগে। আর মাঝে মাঝে ভেতরে এসির বাতাসের মত ঠান্ডাও লাগে ভেতরে। তার এমন কার্যক্রমে জনপ্রিয় দর্শকনন্দিত ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে পেয়েছেন পুরষ্কার।

তিনি বলেন, গাছের প্রতি ভালোবাসা থেকেই এই রূপ দেয়া হয়েছে তার গাড়িতে। মানুষ তার কাজ দেখে যদি অনুপ্রাণিত হন সেটিই তার সবচেয়ে বড় পাওয়া।

তবে দুলাল চন্দ্র যে শুধু গাড়ি সাজিয়েছেন তাই নয়, অসহায় রোগীদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্সের কাজও করেন তিনি। বিপদের মুহূর্তে কেউ ভাড়া দিতে না পারলে তাকে ফ্রিতে গন্তব্যস্থলে পৌছে দেয়া তার অন্যতম কর্তব্য বলে মনে করেন। আর এর মাধ্যমেই মানুষকে সেবা দিয়ে নিজে সুখ পান তিনি। মানুষের সেবার অনন্য নজীর স্থাপন করে সাধারণ মানুষের ভালোবাসা পেয়েছেন বহুগুণে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর