rabbhaban

ভুয়া ঠিকানায় পুলিশ ক্লিয়ারেন্স আবেদন, ৮জনকে শনাক্ত


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:২৫ পিএম, ১২ অক্টোবর ২০১৯, শনিবার
ভুয়া ঠিকানায় পুলিশ ক্লিয়ারেন্স আবেদন, ৮জনকে শনাক্ত

ভুয়া জন্ম সনদ ও জাতীয় পরিচয় পত্রের কপি দিয়ে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আবেদন করেছে এমন ৮ জনের সঠিক ঠিকানা খুঁজে পায়নি নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ। তাদের ধারণা তারা তথ্য গোপন করে এ কাজটি করতে চেয়েছিল। এখন তাদেরই উল্টো খোঁজা হচ্ছে।

জানা গেছে, নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ গত কয়েক দিন যাবৎ ধরে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আবেদনের সাথে দেয়া ন্যাশনাল আইডি ও জন্ম সনদে থাকা ঠিকানায় খোঁজ করে তাদের কোন হদিস পায়নি। তারা কিভাবে ন্যাশনাল আইডি ও জন্মসনদ পত্র বানিয়েছে। তা খোঁজ খবর নিচ্ছে।

যারা ক্লিয়ারেন্সের জন্য আবেদন করেছেন তাদের মধ্যে রিপন নারায়ণগঞ্জ সদর উপজেলার নতুন সৈয়দপুর এলাকার রুস্তম আলীর ছেলে, রহমত আলীর ছেলে আলী আহম্মদ, আব্দুল হামিদের মেয়ে চাঁন বানু, জরিপ গাজীর মেয়ে হাফিজা বেগম, হারুন আলীর মেয়ে জাহানারা খান, ইমন সিকদারে মেয়ে হেলেনা, জব্বার শেখের মেয়ে রিক্তা ও ফজলু বিশ্বাসের মেয়ে জাহিদা বেগম। তারা সবাই সদর উপজেলার নতুন সৈয়দ পুর এলাকার বাসিন্দা বলে ন্যাশনাল আইডি ও সনদ পত্র থানায় দিয়েছিলেন।

ক্লিয়ারেন্সের তদন্তকারী কর্মকর্তা এএসআই আমিরুল ইসলাম নিউজ নারায়ণগঞ্জকে জানান, গত কয়েক দিন আগে ৮টি পাসপোর্টের জন্য পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আবেদনকারীর কাগজপত্র পাই। সে কাগজ সূত্রে ন্যাশনাল আইডি ও সনদ পত্র থাকা ঠিকানায় গিয়ে তাদের কোন হদিস পাওয়া যায়নি। এলাকাবাসীও তাদের চিনে না। তারা জানান এই নামে কোন লোক এখানে বসবাস করেনি।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান নিউজ নারায়ণগঞ্জকে জানান, দেশের বাইরে যাওয়ার জন্য অনেকেই পুলিশ ক্লিয়ারেন্সের আবেদন করেন। আমরা সেগুলো কর্মকর্তাদের মাধ্যমে তদন্ত করে যাচাই বাছাই করে ক্লিয়ারেন্সের দেই। ইতোমধ্যে রোহিঙ্গা ইস্যুতে সারা দেশে জাল আইডি ও জন্মসনদ পত্র বানিয়ে পাসপোর্ট তৈরি করেছে। সেগুলো আমাদের নজরে আসে। এ কারণে পুলিশ ক্লিয়ারেন্স দেয়ার সময় আমরা নিখুঁতভাবে যাচাই বাছাই করে পুলিশ ক্লিয়ারেন্স  দেয়া হচ্ছে। ইতোমধ্যে যাচাই বাছাই করে ৮টি পুলিশ ক্লিয়াররেন্সের আটকে দেয়া হয়েছে। পাসপোর্টের সাথে দেয়া ন্যাশনাল আইডি ও জন্মসনদ পত্র ঠিকানায় তারা কেউ বসবাস করে না। তাদেরকে পুলিশ খোঁজছে। কারণ তারা কিভাবে ন্যাশনাল আইডি ও জন্মসনদ পত্র তৈরি করেছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর