ছুটির দিনে ভ্যালেন্টাইনে প্রাণোন্মদনা


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:০৪ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার
ছুটির দিনে ভ্যালেন্টাইনে প্রাণোন্মদনা

শুক্রবার এমনিতেই সরকারী ছুটির দিন। আর এ দিনেই ছিল বিশ্ব ভালোবাসা দিবস তথা ভ্যালেন্টাইন ডে। আর সে কারণেই এবার নগরজুড়ে ছিল এক নজিরবিহীন প্রাণোন্মদমা। পুরো শহর ও শহরতলীর বিভিন্ন এলাকাতে তরুন তরুণী ও নবদম্পত্তিদের ছিল মিলন মেলা। প্রাণের উচ্ছাসে বাধাহীনভাবে তরুন তরুণীদের ভালবাসা দিবস পালন করতে দেখা গেছে।

সকাল থেকে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনার, শীতলক্ষ্যা নদী, নগরীর পার্ক, বিনোদন কেন্দ্র গুলো সহ খাবার দোকান গুলোতেও ছিলো তরুন তরুনীদের ভীড়। লাল গোলাপের পাশাপাশি ছিলো বাহারী ফুল। তরুণ তরুণীদের পাশপাশি সকল বয়সের মানুষের হাতেই ছলো ফুল। একই দিন বসন্ত থাকায় দিনটি ঘিরে ছিল উচ্ছ্বাস।

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও লোক ও কারুশিল্প যাদুঘরে ছিল লোকে লোকারণ্য। এছাড়াও নারায়ণগঞ্জ অ্যাডভাঞ্চার ল্যান্ড পার্ক, নারায়ণগঞ্জ শহরের খানপুর চৌরাঙ্গি ফ্যান্টাসী পার্ক, শহরের ৫নং ঘাটে বিআইডিব্লিউটিএর নির্মিত পার্ক, শীতলক্ষ্যা নদীর পাড়, বন্দর সাবদি বিনোদন কেন্দ্র, নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনার, রূপগঞ্জের জিন্দাপার্ক, রাসেল পার্ক সহ বিভিন্ন ছোট ছোট বিনোদন কেন্দ্রগুলোতে ভালবাসা দিবসটি পালনের বিপুল সংখ্যক লোকজনের সমাগম ঘটে। এদিকে নারায়ণগঞ্জ শহরের ফুলের দোকানগুলোতে ছিল ভীর। এদিন অলিগলিতেও ছিল ভ্রাম্যমান ফুলের দোকান। একেকটা গোলাপ ফুলের দাম ২০ টাকা থেকে শুরু করে দু’শ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে।

তবে বসন্তের আগুনরাঙা শিমুল-পলাশ ভালবাসাকে সত্যিই রাঙিয়ে দিয়ে গেছে। যুগলদের মনের উচ্ছ্বাসকে বাড়িয়ে দিয়ে গেছে হাজারো গুণ। সুললিত করেছে প্রেমের বাণী বন্দনাগুলোকে। গাছ থেকে ফুল ঝরার মতো যুগলদের মনের কোণে ঝরলো কতকথা। কত গান। প্রেমের কত কবিতা। বললো সবাই, ভালবাসা ক্ষণিকের নয়। ভালবাসা চিরন্তন, বিশ্বাসে। ভালবাসি তোমায় আমি। ভালবাসা শুধু প্রেমিক-প্রেমিকার নয়-শুধু স্বামী-স্ত্রীর মধ্যেই নয়, তা প্রসারিত হয় বন্ধু-বান্ধব, পরিচিতজন সহ সবার মাঝেও। এই ভালবাসা বয়সের ফ্রেমে বাঁধা নয়। কিংবা শুধু তরুণ মনেই এর সীমাবদ্ধতা নয়। ভালবাসা দিনে সব বয়সের, সব মানুষের মনে নতুন দোলা জাগিয়ে গেল।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর