চাষাঢ়া শহীদ মিনার অনির্দিষ্টকালের জন্য বন্ধ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:১৯ পিএম, ২০ মার্চ ২০২০, শুক্রবার
চাষাঢ়া শহীদ মিনার অনির্দিষ্টকালের জন্য বন্ধ

নারায়ণগঞ্জে করোনাভাইরাস বিস্তার রোধে শহরের চাষাঢ়া শহীদ মিনার প্রাঙ্গন বন্ধ করে দেওয়া হয়েছে। শহরে জনসমাগম না হতে পারে সেজন্য পুলিশের টহল শুরু হয়েছে।

ছুটির দিন হলেও ২০ মার্চ শুক্রবার সকাল থেকেই শহীদ মিনারের মূল ফটকে অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিশ টানিয়ে দেয় কর্তৃপক্ষ। আর সকাল থেকেই পুলিশের টহল দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, ছুটির দিন হওয়ায় দুপুরের দিকে জনসমাগম কম থাকলেও বিকেল হবার সঙ্গে সঙ্গেই মানুষ বের হয়ে শহরের শহীদ মিনার, চাষাঢ়ার বিভিন্ন স্থানে ও এলাকার মোড়ে মোড়ে ভীড় করছেন। মানুষের সমাগম দেখে কোনভাবেই বুঝার উপায় নেই দেশে করোনা ঝুঁকি এড়াতে ঘরে থাকার নির্দেশনা রয়েছে। শহীদ মিনার বন্ধ থাকায় লোকজন ভেতরে প্রবেশ করতে পারেনি।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. ইমতিয়াজ জানান, জনসমাগম এখন যতটা সম্ভব এড়িয়ে চলা উচিত। কাজ কর্ম না থাকলে বাড়িতে থাকাই ভালো। এর মধ্যে এভাবে জনসমাগম যদি হয়ে থাকে তাহলে তা আসলেই ভয়ংকর হতে পারে। এ ব্যাপারে সংশ্লিষ্টরা তাদের দায়িত্ব পালন করবেন। আমি নিজেই নগরবাসীকে প্রয়োজন ব্যতিত বাড়ি থেকে বের না হতে অনুরোধ করছি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সিও আবুল আমিন জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী চাষাঢ়া শহীদ মিনার প্রাঙ্গন বন্ধ ঘোষণা করা হয়েছে। এসব জায়গায় প্রচুর মানুষের সমাগম হয় তাই করোনাভাইরাস বিস্তার রোধে এ উদ্যোগ নেওয়া হয়েছে। সরকারি পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এসব পার্ক ও স্থানগুলো বন্ধ থাকবে।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, ‘অনেকেই বিভিন্ন সভা কিংবা কর্মসূচি পালনের জন্য আবেদন করেছেন। তবে জনসমাগম হবে সেজন্য আমরা সবাইকে নিষেধ করে দিয়েছি।’

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর