স্টাফদের বেতনের জন্য করোনার আতংকে নির্দেশনা মানেনি চৌরঙ্গী


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৩৬ পিএম, ২০ মার্চ ২০২০, শুক্রবার
স্টাফদের বেতনের জন্য করোনার আতংকে নির্দেশনা মানেনি চৌরঙ্গী

করোনাভাইরাসকে কেন্দ্র করে বাড়তি সতর্কতার জন্য দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, পর্যটন কেন্দ্র, জনবহুল জায়গাসহ একের পর এক স্থান বন্ধ করার নির্দেশ দিয়েছে সরকার। তবে সরকারের সেই নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে খোলা রাখা হয়েছে নারায়ণগঞ্জ শহরের খানপুরে অবস্থিত বিআইডব্লিউটিএ ইকোপার্ক চৌরঙ্গি ফ্যান্টাসি পার্ক। যেখানে ঝুঁকির মধ্যেই দিনভর চলছে মানুষের আনাগোনা।

২০ মার্চ শুক্রবার বিকেলে সরেজমিনে দেখা যায় ভয়াবহ এই চিত্র। করোনাভাইরাস ঠেকাতে সব ধরনের জনসমাবেশ নিষিদ্ধ করা হলেও দলে দলে মানুষকে ঢুকতে দেওয়া হচ্ছে চৌরঙ্গী পার্কে। যেখানে একসাথে দুইজন কথা বলার জন্যও নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে। সেখানে পার্কের আনাচে কানাচে দল বেধে আড্ডা দেওয়ার সুযোগ করে দিচ্ছে পার্কটি। সভা-সমাবেশ, ওয়াজ মাহফিল কিংবা লোক সমাগম হয় এ ধরনের কাজ নিষিদ্ধ করেছে সরকার। নারায়ণগঞ্জের স্থানীয় সরকার ও র‌্যাবের পক্ষ থেকেও নারায়ণগঞ্জের একাধিক জনবহুল জায়গা বন্ধ করা হয়েছে। তবে সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মুনাফার লোভে নারায়ণগঞ্জবাসীকে ঝুঁকিতে ফেলছে চৌরঙ্গী পার্ক কর্তৃপক্ষ।

শহরের অন্যতম জনপ্রিয় শেখ রাসেল নগর পার্ক, চাষাঢ়াস্থ শহীদ মিনার প্রাঙ্গণ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন বন্ধ ঘোষণা করেছে। চৌরঙ্গী পার্ক কর্তৃপক্ষ এটিকে রীতিমত সুযোগ হিসেবে নিয়েছে। কারণ অনেকে শহীদ মিনার ও শেখ রাসেল নগর পার্ক বন্ধ পাওয়ায় চৌরঙ্গী পার্কে ভীড় জমাচ্ছেন। ফলে পার্কটির মাধ্যমে নারায়ণগঞ্জ শহরে মরণঘাতি করোনাভাইরাস ছড়ানোর অন্যতম মাধ্যম হতে পারে বলে মনে করছেন অনেকে।

এ প্রসঙ্গে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান নিউজ নারায়ণগঞ্জকে জানান, পার্কটি খোলা রাখার বিষয়টি আমাদের জানা ছিল না। এখন জানতে পারলাম। পার্কটি বন্ধ করে দেওয়া হবে।

এ প্রসঙ্গে কথা বলার জন্য চৌরঙ্গী ফ্যান্টাসী পার্কের স্বত্বাধিকারী আব্দুস সাত্তারের যোগাযোগ করা হলে নিউজ নারায়ণগঞ্জকে তিনি বলেন, ‘সরকারি ভাবে আমাদের কোনো চিঠি দেওয়া হয়নি বা নির্দেশনাও দেওয়া হয়নি। তাই আমরা বন্ধ করিনি।’

‘সরকার বার বার গণমাধ্যমে জনসমাবেশ নিষিদ্ধের ঘোষণার পরেও কেন চিঠি দিতে হবে’ এমন প্রশ্নে তিনি বলেন, পার্কে ছোট বাচ্চারা আসে ঘুরতে জনসমাবেশতো না। এছাড়া পার্কে অনেকে কাজ করে বন্ধ করে দিলে বেতন দিব কিভাবে?

তবে পরে আবার তিনি ফোন করে জানান, ওসির নির্দেশে পার্কটি বন্ধ করা হয়েছে।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে উৎপত্তি হয়ে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্বের প্রায় ১৫৫টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। বাংলাদেশে এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে নিহত হয়েছে ১জন। এছাড়া আক্রান্ত শনাক্ত হয়েছে ২০জন। যাদে অধিকাংশ বিদেশ ফেরতদের সংস্পর্শে থেকে আক্রান্ত হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর