সাড়ে ৩ লাখ টাকা দামে বিক্রি হবে ‘ভোলা’


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ১৯ জুলাই ২০২০, রবিবার
সাড়ে ৩ লাখ টাকা দামে বিক্রি হবে ‘ভোলা’

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ২ নং ঢাকেশ্বরী হাটে ‘ভোলা’ নামে এক গরুর দাম উঠেছে সাড়ে ৩ লাখ টাকা। দেখতে সাদা ও লম্বা দেশী এ গরুটির কাছ খুব বেশি এদিক সেদিন না হলে ক্রেতা পেলেও বিক্রি করে দেবেন বলে জানান বিক্রেতা।

রোববার (১৯ জুলাই) সরেজমিনে সিদ্ধিরগঞ্জের ২ নং ঢাকেশ্বরী হাটে `ভোলা` নিয়ে ব্যাপারী মোখলেসের সাথে আলাপকালে এ তথ্য জানা যায়।

সিরাজগঞ্জের ব্যাপারী মোখলেস মিয়া জানান, তিনি গ্রাম থেকে ১২টি গরু এনেছেন এবং তার প্রতিবেশীরা আরো ১০ টি গরু এনেছেন। এবার করোনার সংক্রামণ থাকায় অনেকেই ঈদের আগে ভিড়ের চিন্তা করে আগেই গরু কিনবেন তাই তারা আগেই বিক্রির আশায় এত আগে এসেছেন। তবে হাটে তেমন কোন স্বাস্থ্যবিধি না থাকায় কিছুটা হতাশ তিনি।

তিনি জানান, ভোলাকে গত তিনমাস আগেই কিনে লালন পালন করি। দেশী গরু এটি এবং কোন প্রকাশের ইনজেকশান তাকে দেয়া হয়নি। এবার বেশি লাভের প্রত্যাশা নেই তাই একটু এদিক সেদিন করে যদি ক্রেতা নেয়ার মন মানসিকতা নিয়ে দাম বলেন তাহলে এটি বিক্রি করে দেব।

এ হাটে সব মিলিয়ে অর্ধশত গরু এসেছে এখন পর্যন্ত। নিয়মিত আরো গরু আসবে। ঈদ যত ঘনিয়ে আসবে হাটে কুরবানির পশু বেচাবিক্রিও তত বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর