rabbhaban

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে ডেঙ্গুজ্বরের পরীক্ষা ফ্রী


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ১৭ আগস্ট ২০১৯, শনিবার
নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে ডেঙ্গুজ্বরের পরীক্ষা ফ্রী

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত মোট ৯০ জন রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। বতমানে বিভিন্ন ওয়ার্ডে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ২২ জন। তার মধ্যে ঈদের ছুটিতে ডেঙ্গুজ্বরে আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ৪ জন। অত্র হাসপাতালে ডেঙ্গুজ্বরের পরীক্ষা এন এক্স এন রক্ত পরীক্ষা ফ্রী করা হচ্ছে। তবে  ডেঙ্গুজ্বরে আক্রান্ত ২২ জন রোগীর মধ্যে পুরুষের সংখ্যা ১৯ জন, মহিলা ১ জন ও শিশু ২ জন।

১৭ আগস্ট শনিবার দুপুরে হাসপাতালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ২১ নং মেডিসিন ওয়ার্ডে পূর্বের রোগীর সংখ্যা ছিল ১৮ জন নতুন রোগী যোগ হয়েছে ১ জন।

ফতুল্লা থানার পুলিশ লাইন এলাকার ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী মাহাবুব (৩৬) এর সাথে কথা বললে তিনি জানান, ঈদের পরের দিন ১৩ আগস্ট হাসপাতালে ২১ নং মেডিসিন ওয়ার্ডে ভতি হন। শুরু থেকেই চিকিৎসকরা গুরুত্ব সহকারে চিকিৎসা দিচ্ছেন এবং ডেঙ্গুজ্বরের পরীক্ষা ফ্রী করা হচ্ছে। একই ওয়ার্ডে ভর্তিকৃত রোগী একই থানার লাল খা এলাকার রিপন দাশের ছেলে শাওন দাশ চিকিৎসার সেবার মান নিয়ে কথা বললে একই উত্তর দেন। অপরদিকে ২২ নং মেডিসিন ওয়ার্ডে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ১জন যার নাম মরিয়ম তিনি সম্প্রতি সময়ে ভর্তি হয়েছেন।

হাসপাতালের ২৩ নং শিশু ওয়ার্ডে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ২ জন। ভর্তি হওয়া রোগীদের নাম হচ্ছে নাঈম (১১) ও তসলিমা। ডেঙ্গুজ্বর নিয়ে মেডিসিন ওয়ার্ডের সহকারী রেজিস্টার ডা. মো. আ. মালেকের সাথে কথা বললে তিনি জানান, আমাদের হাসপাতালে এখন পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত মোট ৯০ জন রোগীকে চিকিৎসা দিয়েছি, তারা সম্পূর্ণ সুস্থ্য। বতমানে ভর্তি রয়েছে ৩ টি ওয়ার্ডে মোট ২২ জন। তার মধ্যে ঈদের পরে ভর্তি হয়েছে ৪ জন। তবে পুরুষ রোগীদের সংখ্যা বেশী। পূর্বের তুলনায় রোগীর সংখ্যা কম বেশী বলা যাচ্ছে না। রোগী ভর্তি হচ্ছে আবার চিকিৎসা নিয়ে বাড়ি ফিরছে।

অপরদিকে প্যাথলজি বিভাগের ইনচার্জ জানান, শনিবার ২২ জন রোগীকে ডেঙ্গুজ্বরের পরীক্ষা করা হয়েছে তার মধ্যে ২ জন রোগী মমতাজ ও রুবেল ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হয়েছি। ডেঙ্গুজ্বরের পরীক্ষা ফ্রী করা হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে হাসপাতালের সুপার ডা. আবু জাহেরের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর