rabbhaban

নারায়ণগঞ্জে ডেঙ্গু আক্রান্ত সংখ্যা কমছে


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ১৭ আগস্ট ২০১৯, শনিবার
নারায়ণগঞ্জে ডেঙ্গু আক্রান্ত সংখ্যা কমছে

নারায়ণগঞ্জের প্রধান দুটি সরকারি হাসপাতালে ধীরে ধীরে কমে আসছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। তবে মানুষ সচেতন না হলে এ জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা আবারও বাড়তে পারে বলে জানিয়েছেন ডাক্তাররা। এজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণেরও আহবান জানান তিনি।

১৭ আগস্ট শনিবার দুপুরে সরেজমিনে নারায়ণগঞ্জে শহরের খানপুর এলাকার ৩০০ শয্যা ও ১০০ শয্যা হাসপাতালে ঘুরে দেখা গেছে, দুই হাসপাতালে মোট রোগী ভর্তি আছেন ২৬জন। যার মধ্যে ৩০০ শয্যায় ১৯জন পুরুষ, ১জন নারী ও ২জন শিশু আর ১০০ শয্যায় ৪জন পুরুষ।

হাসপাতালের সহকারী রেজিস্টার ডা. মো. আব্দুল মালেক জানান, জুলাই মাসের শুরু থেকে এখনও পর্যন্ত ৯০জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। এর মধ্যে ৭০ জনই সুস্থ্য হয়ে বাড়ি চলে গেছে। এছাড়া এখনও ২২জন ভর্তি আছে। তবে আগের তুলনায় বর্তমানে রোগীর সংখ্যা কমে গেছে।

তিনি আরো জানান, ডেঙ্গু জ্বরের পরীক্ষার জন্য টাকা নেয়া হচ্ছে না। সম্পূর্ণ বিনামূল্যে পরীক্ষা করানো হচ্ছে।

নারায়ণগঞ্জ ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. আসাদ্দুজ্জামান জানান, হাসপাতালে ৪জন ভর্তি আছে। যার মধ্যে ২জন নতুন ও দুইজন পুরাতন। তাদের মধ্যে থেকে একজনই আজই বাড়ি চলে যাবেন। শুরু থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর যে চাপ ছিল সেটা এখন কমে এসেছে।

তিনি বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা কমে গেলেই স্বস্তির কোন কারণ নেই। যে হারে বৃষ্টি হচ্ছে তাতে আবারও জমে থাকা জলে এডিস মশার লাভাগুলো জন্মনিতে পারে। এজন্য সবাইকে সচেতন হতে হবে। বাড়ি ও আশে পাশের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। তা না হলে এডিস মশা বাড়বে এবং সঙ্গে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যাও বাড়বে।

তিনি আরো বলেন, চিকিৎসার জন্য এখন আর কোন ভয় নেই। ডেঙ্গু পরীক্ষার জন্য এনএসএন কিট  অন্যান্য সরঞ্জাম হাসপাতালে আছে। সবাইকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর