rabbhaban

ডাক্তার সংকটে ফিরে যাচ্ছে গাইনী রোগী : মেয়র আইভীর ক্ষোভ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০২:৪২ পিএম, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
ডাক্তার সংকটে ফিরে যাচ্ছে গাইনী রোগী : মেয়র আইভীর ক্ষোভ

১০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতাল আকস্মিক পরিদর্শন করেছেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

২১ আগস্ট বুধবার সকালে পরিদর্শনের সময়ে তিনি পুরো হাসপাতাল ঘুরে দেখেন ও ওয়ার্ডগুলোর খোঁজখবর নেন। তিনি হাসপাতালের অপারেশন থিয়েটারের সাথে গাইনী বিভাগে আগত রোগীরা কেন ফেরত যায়, জবাব জানতে চান?

উত্তরে সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, আমাদের এনেস্থিসিয়ার জন্য তিনটি পদ রয়েছে, কিন্তু একজন মাত্র কর্মরত রয়েছে। তিনি সকালে এসে দুপুর ২টা পর চলে যান। বাকি ২ পদের জন্য ডিজি মহোদয়কে বলেছি, কিন্তু এখনো দেয়া হয়নি।

এই উত্তরে মেয়র ক্ষোভ প্রকাশ করে জানান, আমাকে আগে জানাতেন তাহলে ব্যবস্থা করা হত। এত বড় হাসপাতাল থেকে কেন গাইনীর ডেলিভারী রোগীরা ফেরত যায়। একজন এনেস্থিসিয়া ডাক্তার কেন অল্প সময় দায়িত্ব পালন করে চলে যান, রহস্য রয়েছে। দ্রুত স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য বিভাগের মহাপরিচালকের সাথে আলাপ করে এই সমস্যা সমাধান করা হবে।

সিভিল সার্জন ও স্বাচিপের নেতাদের উদ্দেশ্যে নাসিক মেয়র আইভী বলেন, যখন দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষদের উন্নয়নের লক্ষ্যে দুয়ারে দুয়ারে পৌছে দিতে বলেছে। সেখানে হাসপাতালে গাইনী রোগীরা এসেও চিকিৎসা সেবা না পেয়ে চলে যাচ্ছে, এটা কেমন নিয়ম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে উন্নয়নের কাজ করে যাচ্ছে তা বাস্তবায়ন করা আমাদের সকলের কর্তব্য। নেতা হয়ে চিকিৎসা সেবা দিয়ে, একজন দক্ষ ডাক্তার হয়ে মানুষদের সেবা দেয়ার আহবান জানান তিনি।

এনেস্থিসিয়া একজন ডাক্তার অল্প সময় কেন দেন আরো ডাক্তার কেন দেয়া হচ্ছে না প্রশ্নের উত্তর খুঁজতে তার সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এনেস্থিসিয়া একজন ডাক্তার অল্প সময় কেন এখানে দেন আরো ডাক্তার কেন দেয়া হচ্ছে না প্রশ্নের উত্তরের জন্য একাধিকবার কল দেয়া হলেও আরএমও আসাদুজ্জামান ফোন ধরেননি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর