rabbhaban

প্রথম বারের মতো নারায়ণগঞ্জে লেজারে অপারেশন শুরু


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:৩৬ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
প্রথম বারের মতো নারায়ণগঞ্জে লেজারে অপারেশন শুরু

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে পাশে অবস্থিত সিটি লাইফ নামে একটি বেসরকারী হাসপাতালে প্রথম বারের মতো লেজারে অপারেশন শুরু হয়েছে। ২৯ সেপ্টেম্বর রোববার বিকেলে ৫জন রোগীকে ফিষ্টোলা ও এনাল ফিশার, পাইলস সহ গুরুত্বপূর্ন ৫টি রোগে এ অপারেশন চালিয়ে সফল হয়েছে চিকিৎসকরা। এ চিকিৎসা পদ্ধতি এটাই নারায়ণগঞ্জে প্রথম।

৫০শয্যা বেসরকারী এ হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহেন শাহ জানান, নারায়ণগঞ্জে কোথাও লেজারের মাধ্যমে চিকিৎসা হয়না। আমাদের হাসপাতালে প্রায় সময় এসব রোগী এসে ফিরে যেতো। এতে বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে আমি চিকিৎসকদের সাথে আলোচনা করি। এরপর প্রথম পর্যায়ে আনোয়ার হোসেন, আরিফুর রহমান, শাহীন, রাজিবুল হোসেন সুমন ও আবু সায়েদ নামে ৫জন রোগীকে আমরা ভর্তি নেই। তারপর রোববার বিকেল থেকে ৫জন রোগীকে লেজারের মাধ্যমে অপারেশন করেন চিকিৎসকরা।

এ অপারেশনের নেতৃত্ব দেন ডাঃ মোঃ জাহাঙ্গীর হোসেন, এমবিবিএস, এফসিপিএস (সার্জারী) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।

এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দিন আহমেদ,সার্জিক্যাল অনকোলজি,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ডাঃ শফিউল আলম ফেরদৌস, এমবিবিএস,এমএস,সার্জারী, ডাঃ মোঃ আহসান হাবিব,কলোরেক্টাল সার্জন, সহকারী অধ্যাপক,জাতীয় ক্যান্সার গবেষণা ইনষ্টিউট ও হাসপাতাল।

আরও উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক ডাঃ হোসেন মোহাম্মদ খান খোকন, ব্যবস্থাপনা পরিচালক মোঃ কবির হোসেন, পরিচালক তোফাজ্জল হোসেন সহ অন্যান্য পরিচালকবৃন্দ।

তিনি আরো জানান, এখন থেকে সিটি লাইফে লেজারের মাধ্যমে গুরুত্বপূর্ন অপারেশন করা হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর